শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়ালকে উড়িয়ে দিল অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ৪:০৮ পিএম

প্রাক-মৌসুম প্রস্তুতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে গত শুক্রবার মুখোমুখি হয় মাদ্রিদ জায়ান্ট দুই ক্লাব। যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামের দর্শকদের নিরাশ করেনি দলগুলো। একের পর এক গোল উৎসবের আনন্দে মেতে ওঠেন তারা। দিয়েগো কস্তার হ্যাট্রিকসহ চার গোলের কল্যাণে নগর প্রতিদ্বদ্বীদের ৭-৩ ব্যবধানে বিধ্বস্ত করেছে দিয়েগো সিমিওনের শিষ্যরা।

গোল উৎসবটা শুরু করেছিলেন কস্তা। ম্যাচের প্রথম মিনিটে রিয়ালের জালে বল জড়িয়ে দেন অ্যাটলেটিকোর এই স্প্যানিশ ফরোয়ার্ড। প্রথমার্ধেই হ্যাটট্রিক করেন তিনি। ২৮ মিনিটে দ্বিতীয় গোল করার পর ৪৫ মিনিটে পেনাল্টি থেকে তৃতীয় গোল করেন কস্তা। অ্যাটলেটিকো প্রথমার্ধ শেষ করে ৫-০ ব্যবধানে। বাকি দুই গোল করেন হুয়াও ফেলিক্স ও অ্যাঞ্জেল কোরেয়া।

বিরতির পর নিজের চতুর্থ গোল করেন কস্তা। বড় ব্যবধানে হারের সামনে পড়া রিয়ালকে ৫৯ মিনিটে প্রথম গোল এনে দেন নাচো। বিপরীতে ৭০ মিনিটে ভিতোলার গোলে আরেকবার ব্যবধান বাড়ায় অ্যাতলেটিকো। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে রিয়ালের হয়ে দ্বিতীয় গোল করেন করিম বেনজেমা। নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে হাভিয়ের হার্নান্দেজ ক্যারেরার গোলে ৭-৩ ব্যবধানের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

তার আগে অবশ্য ৬৫ মিনিটে দশ জনের দলে পরিণত হয় দু’দল। রিয়াল ডিফেন্ডার দানি কারভাহাল ও কস্তা একটি ফাউলকে কেন্দ্র করে ঝামেলা জড়ালে, তাদের দু’জনকেই লাল কার্ড দিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।

প্রীতি ম্যাচের এই ফল বুঝিয়ে দিল, দ্রুত নিজেদেরকে গুছিয়ে নিতে না পারলে জিনেদিন জিদানের দলের সামনে এবারও কঠিন সময় অপেক্ষা করছে। গেল ২০১৮-১৯ মৌসুমটাও ভালো কাটেনি রিয়ালের। বলা চলে, স্প্যানিশ পরাশক্তিরা একেবারে ব্যর্থই হয়েছিল। লা লিগায় পেয়েছিল তৃতীয় স্থান। টানা তিনবারের চ্যাম্পিয়ন হিসেবে অংশ নিলেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল তারা। কোপা দেল রেতেও তাদের দৌড় থেমেছিল সেমিফাইনালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন