শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাত মাসেও প্রকাশ হয়নি ফলাফল বিভাগে শিক্ষার্থীদের অবস্থান

রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

 পরীক্ষা শেষ হওয়ার সাত মাসেও ফলাফল না দেওয়ায় বিভাগের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ^বিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। গতকাল বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পাঁচ ঘন্টাব্যাপী রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনে বিভাগটির সামনে অবস্থান নেন। এতে অংশ নেয় বিভাগের সকল বর্ষের শিক্ষার্থীরা।

জানা গেছে, বিভাগের প্রতি বর্ষের পরীক্ষা ৭-৮মাস পেরিয়ে গেলেও ফলাফল দেওয়া হয় না। এটা অনেকটা বিভাগের প্রথা চালু হয়েছে। যেখানে সান্ধ্য কোর্সের শিক্ষার্থীরা পরীক্ষার এক মাস পরেই রেজাল্ট পেয়ে যায়। নিয়মিত শিক্ষার্থীরা বারবার অনুরোধ করলেও রেজাল্ট দেওয়া হয় না।
সরেজমিন দেখা যায়, বুধবার রেজাল্টের দাবি নিয়ে বিভাগের সামনে শান্তিপূর্ণভাবে অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেখানে এক দফা এক দাবি, রেজাল্ট চাই রেজাল্ট চাই, রেজাল্ট নিয়ে কালক্ষেপণ মানিনা মানবো না, রেজাল্ট প্রকাশ সান্ধ্য কোর্সে এক মাস, আমাদের আর কত মাস ? পার হয়েছে সাত মাস ইত্যাদি বলে প্ল্যাকার্ড হাতে নিয়ে ¯েøাগান দিতে থাকে আন্দোলনরত শিক্ষার্থীরা। একপর্যায়ে শিক্ষার্থীদের দাবির মুখে বিভাগের সভাপতিসহ শিক্ষকগণ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের আলোচনায় বসেন।

বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোল্লাহ মোহাম্মদ সাঈদ বলেন, আমার গ্রাজুয়েশন সম্পন্ন হওয়ার পরও রেজাল্ট পাচ্ছি না। অন্য সহপাঠীরা রেজাল্ট নিয়ে জবে আবেদন করছে। আর আমি রেজাল্ট প্রকাশের প্রহর গুনছি। লজ্জায় পরিবারকে কিছু বলতে পারছি না। এ দায় কি আমার ? সান্ধ্য কোর্সের শিক্ষার্থীরা যদি এক মাসে রেজাল্ট পাই। আমরা মেধা দিয়ে ভর্তি হয়ে ৮ মাসেও রেজাল্ট না পাই তাহলে বিভাগটিকে শুধু সান্ধ্য কোর্স করে দিন।

এদিকে আন্দোলন চলাকালে বিশ^বিদ্যালয় প্রক্টর ড. লুৎফর রহমান উপস্থিত হন। তিনি বলেন, রেজাল্টের সমস্য শুধু গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে নয়, অন্যান্য বিভাগেও এ জটিল সমস্যা রয়েছে। বিভাগের সভাপতিও উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের আশ^াস দেন তিনি। পরে বিভাগ কর্র্তৃপক্ষ ২৪ ঘণ্টা সময় নেয় অবস্থানরত শিক্ষার্থীদের নিকট। এবং দ্রæত রেজাল্ট প্রকাশের আশ^াস দেন। পরে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি থেকে সরে এসে আন্দোলন স্থগিত করেন। তবে ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন তারা।

এ বিষয়ে বিভাগের সভাপতি আবদুল্লাহ আল মামুন বলেন, প্রশাসনের সঙ্গে রেজাল্ট নিয়ে আলোচনা হয়েছে, ২৪ ঘন্টার মধ্যে রেজাল্ট তৈরীর কাজ শুরু হবে। এক সপ্তাহের মধ্যে রেজাল্ট প্রকাশ করার চেষ্টা করব।
বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া বলেন, ওই বিভাগের শিক্ষকরা এসেছিলেন। খাতা জমা না দেওয়া শিক্ষকদের ২৪ ঘন্টার মধ্যে খাতা জমা দেওয়ার আহŸান জানিয়ে নোটিশ দিতে বলেছি। একই সঙ্গে দ্রæত ফলাফল প্রকাশের নির্দেশ দিয়েছি বলে জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন