মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

খেলা থামিয়ে দিল আমাজনের ধোঁয়া!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ৬:০৩ পিএম

আমাজন বনের আগুনের আঁচ টের পেল একটি ফুটবল ম্যাচও। আগুনে সৃষ্ট ধোঁয়ার কারণে আমাজন বনের কাছেই কিছুক্ষণের জন্য বন্ধ রাখতে হয়েছে থার্ড ডিভিশন পর্যায়ে একটি ফুটবল ম্যাচ।

রিও ব্রাঙ্কোতে ব্রাজিলের তৃতীয় বিভাগের একটি ম্যাচে মুখোমুখি হয়েছিল অ্যাতলেটিকো অ্যাক্রেয়ানো-লুভেরদেনসে। এক সময় ম্যাচটি ধোঁয়ার কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল। অতিরিক্ত ধোঁয়ায় নিশ্বাস নিতে পারছিল না খেলোয়াড়রা। নিকটে চলে আসছিল দৃষ্টিসীমাও। ফলে ম্যাচ রেফারি ম্যাচের ২৫তম মিনিটে খেলা থামিয়ে দেন। ২০ মিনিট খেলা বন্ধ রাখেন। এ সময় স্টেডিয়ামে আসা অনেকেই স্থান ত্যাগ করেন।

ম্যাচের এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ধোঁয়া থেকে বাঁচতে এবং স্বাভাবিক নিশ্বাস নিতে উভয় দলের বেশ কয়েকজন খেলোয়াড়কে জার্সি দিয়ে মুখ ঢেকে রাখতে দেখা গেছে।

বিশ মিনিট বিরতি দিয়ে ফের শুরু হয় খেলা। ম্যাচটিতে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় পেয়েছে অ্যাতলেটিকো অ্যাক্রেয়ানো। ফলহা নামের সাও পাওলোর একটি সংবাদপত্র জানিয়েছে, ম্যাচের পর বেশ কয়েকজন খেলোয়াড়কে চিকিৎসা নিতে হয়েছে।

ব্রাজিলের পরিবেশবাদীরা বলছে, চলতি বছর আমাজন জঙ্গলে ২৬ হাজারের বেশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আমাজন বনের অগ্নিকাণ্ড নিয়ে সদ্য সমাপ্ত জি-৭ সম্মেলনেও বিশ্ব নেতারা উদ্বেগ প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন