বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোহামেডান গ্রুপে বসুন্ধরা-আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ৮:২৭ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দলগুলো’কে নিয়ে অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে আগামী ১২ সেপ্টেম্বর থেকে। বিপিএলের সর্বশেষ আসরের ১৩ ক্লাবের মধ্যে ১২টি অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। সদ্যসমাপ্ত বিপিএল থেকে অবনমনে গেলেও নোফেল স্পোর্টিং ক্লাব খেলছে অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্টে। তবে অবনমনে যাওয়া আরেক ক্লাব টিম বিজেএমসি খেলছে না। অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্টের সবগুলো খেলাই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এ আসরকে সামনে রেখে গ্রুপ নির্ধারেণের জন্য শনিবার ড্র অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অনুষ্ঠিত এই ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর ও পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন।

টুর্নামেন্টে ১২টি দল চার গ্রুপে ভাগ হয়ে খেলবে। গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপরা কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা পাবে। ড্র অনুযায়ী ঐহিত্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব পড়েছে ‘সি’ গ্রুপে। এই গ্রুপে তাদের সঙ্গি হয়েছে বিপিএলের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ ঢাকা আবাহনী লিমিটেড। টুর্নামেন্ট শুরুর আগে এটিকেই ডেথ গ্রুপ হিসেবে ধরা হচ্ছে। ‘এ’ গ্রুপে জায়গা হয়েছে- চট্টগ্রাম আবাহনী, ব্রাদার্স ইউনিয়ন ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। ‘বি’ গ্রুপে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ এমএফএস। এবং ‘ডি’ গ্রুপের দলগুলো হলো- সাইফ স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও নোফেল স্পোর্টিং ক্লাব।

অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট না হয়ে লিগ হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। এ প্রসঙ্গে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘দু’তিনটি ম্যাচ দিয়ে খেলোয়াড়দের গুণগত মান যাচাই করা যায় না। লিগ হওয়া উচিত অবশ্যই। তবে নানা সীমাবদ্ধতার কারণে আমরা লিগ করতে পারছি না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন