বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩০ পিএম | আপডেট : ৫:৫৪ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০১৯

ভুটানকে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুতে শুক্রবার প্রথম সেমিফাইনালে তারা ৪-০ গোলে জিতেছে।

কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে বাংলাদেশ আধিপত্য বিস্তার করে খেলেছে। প্রতিপক্ষকে চাপে রেখে প্রথমার্ধে তিন গোল আদায় করে নেন ফাহিম-মারাজরা।

ম্যাচের ১৫ মিনিটে প্রথম গোল এসেছে। লম্বা থ্রো-ইন থেকে বক্সের ভেতরে তানবির হোসেন হেডে লক্ষ্যভেদ করেন। ২৭ মিনিটে ভুটানকে আরও পিছিয়ে দেন ফয়সাল আহমেদ ফাহিম।সতীর্থের থ্রু থেকে তিনি কোনাকুনি শটে গোলকিপার তেনজিন দর্জিকে পরাস্ত করেন।

পরের মিনিটে জমির উদ্দিনের ক্রসে মারাজ হোসেনের হেড তেনজিন কর্নারের বিনিময়ে ফেরান। কিন্তু ৩২ মিনিটে মারাজের শট আর ঠেকাতে পারেননি ভুটান গোলকিপার। বক্সের বাইর থেকে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন বাংলাদেশি ফরোয়ার্ড।

বিরতির পর আক্রমণে এগিয়ে থেকেও বাংলাদেশকে চতুর্থ গোল পেতে অপেক্ষা করতে হয়েছে অনেকক্ষণ। একাধিক আক্রমণ হয়েছিল শেষ অর্ধে। চতুর্থ গোলটি এসেছে অবশ্য ইনজুরি সময়ের শেষ মুহূর্তে।

দুই বদলি খেলোয়াড়ের সমন্বিত চেষ্টায় চতুর্থ গোলটি হয়েছে। সম্রাট রায়ের পাসে দীপক রায় বক্সের বাইরে থেকে জোরালো শটে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।

ভুটান মাঝেমধ্যে বাংলাদেশের প্রান্তে বল নিয়ে গেলেও গোলকিপার শান্ত কুমার রায়কে বড় পরীক্ষায় ফেলতে পারেনি।

আগামী রবিবার হবে ফাইনাল, সেখানে বাংলাদেশের মুখোমুখি হবে দ্বিতীয় সেমিফাইনাল জয়ী ভারত কিংবা মালদ্বীপ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন