শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অক্টোবরে চালু হচ্ছে বিমানে মোবাইল অ্যাপস

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ৭:২৮ পিএম

বাংলাদেশ বিমান এথিক্স কমিটির সভাপতি ও পরিচালক জিয়াউদ্দীন আহমেদ বলেছেন, বিমানে জাতীয় সেবার মান বৃদ্ধিতে ও সার্বিক কার্যক্রমে স্বচ্ছতা আনতে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী অক্টোবর মাসে বিমানে চালু হচ্ছে মোবাইল অ্যাপস। এ অ্যাপসের মাধ্যমে ২৪ ঘণ্টায় বিশে^র যে কোন প্রান্ত থেকে যে কোন ধরণের গ্রাহক পছন্দ অনুযায়ি সেবা ও বিমানের টিকিট কাটতে পারবে। এছাড়াও যাত্রার টিকিট পরিবর্তন ও বাতিল, টিকিট ফেরত ইত্যাদি সুবিধা এর অর্ন্তভূক্ত থাকবে। শনিবার রাতে রাজশাহী পর্যটোন মোটেল এ ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ শীর্ষক স্টক হোল্ডার মতবিনিময় সভায় এসব কথা বলেন।
তিনি বলেন, বিমানের সব টিকিট এখন উন্মক্ত, কোন টিকিট বরাদ্দ থাকে না। ওয়েবসাইটে সব টিকিট দেখার সুযোগ রয়েছে। পর্যাক্রমে টিকিট বিক্রি করা হয়। টিকিট পেমেন্টের ক্ষেত্রে ক্রেডিট কার্ড, বিকাশ অথবা রকেটের মাধ্যমে মোবাইলে পরিশোধ করা যাবে।
বিমানে সেবার উন্নয়ন তুলে ধরে পরিচালক বলেন, শাহজালাল বিমানবন্দরে লাগেজ ডেলিভারিতে অভূতপূর্ব উন্নতি। যাত্রীরা এখন ২০ মিনিটের মধ্যেই লাগেজ ডেলিভারি পাচ্ছে। এছাড়াও বিমান বহরে যুক্ত হয়েছে ড্রিমল্যান্ডসহ অত্যাধুনিক উড়োজাহাজ।
সভায় মূল প্রবন্ধ উপস্থাপনকালে মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, বিমানে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের মাধ্যমে কর্মীদের গ্রাহক সেবা প্রদানের ক্ষেত্রে জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করা হয়েছে। কোন গ্রাহক যদি সেবা পেতে সমস্যার মুখোমুখি হন, তাহলে সে বিষয়ে প্রতিকার পেতে ওয়েবসাইটে দেওয়া ইমেইলে অভিযোগ জানালে প্রতিকার পাবেন। এ লক্ষ্যে অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।
সভাপতির বক্তব্য জেলা ব্যবস্থাপক মহিদুল জানান, বিমানের অভ্যন্তরীণ রুট সমূহে জাতীয় সেবা মানন্নোয়নে বিমান বহরে নতুন তিনটি ড্যাস-৮ উড়োজাহাজ যুক্ত হচ্ছে। আগামী মার্চ মাসে কানাডার উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বম্বাডিয়ার উড়োজাহাজগুলি বিমানকে সহযোগীতা করবে বলে জানান তিনি। মতবিনিময় সভায় অনলাইন ট্রাভেলগণ, রাজশাহী বিমান ব্যবস্থাপক, স্থানীয় প্রশাসন প্রমুখ অংশ নেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন