শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসিকে ছাড়িয়ে রাউলের পাশে রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৭:০৫ পিএম

ক্যারিয়ার জুড়ে রেকর্ড ভাঙা-গড়ার খেলায় আরেকটি রেকর্ডে ভাগ বসালেন ক্রিস্টিয়ানো রোনালদো। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বেশি ৩৩টি ক্লাবের বিপক্ষে গোল করে সাবেক স্প্যানিশ স্ট্রাইকার রাউল গঞ্জালেজের পাশে বসে গেছেন জুভেন্টাসের ফরোয়ার্ড রোনালদো। সেই সঙ্গে তিনি ছাড়িয়ে গেছেন সময়ের আরেক সেরা তারকা বার্সেলোনার লিওনেল মেসিকে।

এতদিন ৩২টি ক্লাবের বিপক্ষে গোল করে এই তালিকার যৌথভাবে দ্বিতীয় স্থানে ছিলেন সময়ের সেরা দুই ফুটবলার। এবারের আসরে গ্রুপ পর্বের দ্বিতীয় রাউন্ডে গত মঙ্গলবার জার্মানির ক্লাব বায়ার লেভারকুজেনের বিপক্ষে জুভেন্টাসের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে দলের শেষ গোলটি করে রেকর্ডটিতে ভাগ বসান এই পর্তুগিজ তারকা।
৮৮তম মিনিটে পাওলো দিবালার দারুণ পাস ডি-বক্সে ধরে কোনাকুনি শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। চ্যাম্পিয়ন্স লিগে এবারের আসরে পর্তুগিজ ফরোয়ার্ডের এটা প্রথম গোল। ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে সব মিলিয়ে রেকর্ড গোলদাতার গোল হলো ১২৭টি।

আরও একটি অর্জনে মেসিকে টপকে এককভাবে শীর্ষস্থান দখল করেছেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে জার্মান দলগুলোর বিপক্ষে ২৫ ম্যাচে তার গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭টিতে! এর আগ পর্যন্ত এই প্রতিযোগিতায় কোনো নির্দিষ্ট দেশের ক্লাবের বিপক্ষে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় মেসির সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন তিনি। বার্সা তারকা ইংলিশ দলগুলোর বিপক্ষে ২৬ গোল করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন