ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

চূড়ান্ত পর্বের লক্ষ্যে বাহরাইন যাচ্ছে যুবারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ৮:১৬ পিএম

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে ওমানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে রোববার রাতে মাসকাটের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আর এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের লক্ষ্যে সোমবার সকালে বাহরাইন যাচ্ছে বাংলাদেশ যুব দল। গত ২ নভেম্বর বাহরাইনে শুরু হয়েছে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। টুর্নামেন্টের বাছাই পর্বে মোট ১১ গ্রুপে খেলা হচ্ছে। বাংলাদেশ খেলছে ‘ই’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক বাহরাইন, জর্ডান ও ভূটান। চূড়ান্ত পর্বে খেলবে ১১ গ্রুপ চ্যাম্পিয়ন ও চার সেরা রানার্স আপ। চূড়ান্ত পর্বের স্বাগতিক এখনো ঠিক হয়নি। তবে বাংলাদেশের লক্ষ্য বাছাই টপকে চূড়ান্ত পর্বে জায়গা করে নেয়া। রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটাই জানান, লাল-সবুজের ব্রিটিশ কোচ অ্যান্ড্রু পিটার টার্নার। তিনি বলেন,‘ টুর্নামেন্টের জন্য আমরা ভালই প্রস্তুতি নিয়েছি। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই আমরা বাহরাইন যাচ্ছি। আমি আশাবাদি সেখানে ছেলেরা নিজেদের সেরাটা দিয়েই লড়বে এবং চূড়ান্ত পর্বে জায়গা করে নেবে।’ অ্যান্ড্রু পিটার যোগ করেন,‘ গ্রুপে বাহরাইন স্বাগতিক দল। জর্ডান এই পর্যায়ের ফুটবলে বেশ শক্তিশালী সব মিলিয়ে বাছাই পর্ব আমাদের জন্য চ্যালেঞ্জিং হলেও আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’ বাংলাদেশ দলের সহকারী কোচ আলতাফ উল হক বলেন,‘ভূটানের বিপক্ষে আমরা জয়ের আশা করছি। বাহরাইন ও জর্ডান শক্তিশালী দল। এই দুই দলের একটি জিততে পারলে আমাদের পরবর্তী রাউন্ডে খেলার সুযোগ থাকবে। আশাকরি ছেলেরা জাতিকে নিাশ করবে না।’

বাংলাদেশের প্রথম ম্যাচ ৬ নভেম্বর স্বাগতিক বাহরাইনের বিপক্ষে। ৮ নভেম্বর জর্ডানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলার পর লাল-সবুজরা গ্রুপের শেষ ম্যাচ ১০ নভেম্বর খেলবে ভূটানের বিপক্ষে। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দলনেতা হয়ে বাহরাইন যাচ্ছেন বাফুফে সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর এবং ম্যানেজারের দায়িত্বে আছেন আমের খান।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: মো: মইনুদ্দিন, মিতুল মারমা, শান্ত কুমার দে, সাদেকুজ্জামান ফাহিম, কাজী রাহাদ, রাকিবুল ইসলাম, তানভীর হোসেন, নাজমুল হোসেন আকন্দ, হৃদয়, ফাহিম মোর্শেদ, ইমন আলী, সাগর হোসেন, দিপক রায়, জমিরউদ্দিন, ফয়সাল আহমেদ, ইমন ফারুক মিঠু, সম্্রাট আহমেদ, নাইম হাসান, নিহাত জামান উচ্ছ্বাস, মারাজ হোসেন ও আমির হাকিম বাপ্পি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন