ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দৈনিক ইনকিলাবের নাম ব্যবহার করে ফেসবুকে প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৯:৪৩ পিএম | আপডেট : ১০:২৫ পিএম, ১০ নভেম্বর, ২০১৯

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দৈনিক ইনকিলাবে বিভিন্ন জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন পদে কর্মকর্তা নিয়োগের বিজ্ঞাপন দিয়ে সরলমনা লোকদের নিকট থেকে জালিয়াতির মাধ্যমে টাকা হাতিয়েনেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে একটি চক্র।

তবে এই প্রতারণার সাথে ইনকিলাবের কোনো দায়বদ্ধতা নেই এবং এ ধরণের নিয়োগের কোনো দায় দায়িত্ব ইনকিলাব নেবে না বলে জানিয়েছে ইনকিলাব কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুসন্ধান চালিয়ে দেখা গেছে, Daily Inqilab (https://www.facebook.com/daily.inqilab.1/timeline?lst=1091632771%3A100042919213697%3A1573393236)
নামে ফেসবুক আইডি খুলে একটি চক্র দৈনিক ইনকিলাব পত্রিকায় বিভিন্ন জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ এবং হেড অফিসের বিভিন্ন পদে লোক নিয়োগ করা হবে বলে ঘোষণা ও বিজ্ঞাপন দিয়েছে। এই প্রতারক চক্রের পক্ষ থেকে এসকল পদে লোক
নিয়োগের জন্য বিকাশে টাকা পাঠানোর দাবী করা হয়েছে। একই সাথে দৈনিক ইনকিলাব অফিসে অনুষ্ঠানের মাধ্যমে ১২ নভেম্বর আনুষ্ঠানিকভাবে তাদের নিয়োগপত্র হস্তান্তর করা হবে বলে ঘোষণা দিয়ে কয়েকটি ভুয়া প্যাড ব্যবহার করে জাল নিয়োগপত্রের নমুনা তৈরি করে ফেসবুকে পোস্ট করা হয়েছে। প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে এই আইডিতে ইনকিলাবের বিভিন্ন সংবাদ শেয়ার করে সাধারণ মানুষের কাছে বিশ্বাসযোগ্য করে গড়ে তোলার চেষ্টা করেছে। চক্রটি এসকল বিজ্ঞাপনে ইনকিলাবের অফিসিয়াল ফোন নম্বর ব্যবহার করেছে।

এ ছাড়াও ০১৯৯৮৭৯১৮০৭ নম্বরে যোগাযোগ ও তাতে যোগাযোগ করলে ০১৭১০৩২৯৬৪৫ নম্বরে টাকা বিকাশ করার জন্য বলা হচ্ছে।এ ব্যাপারে ইনকিলাব কর্তৃপক্ষের বক্তব্য হচ্ছে, এ মুহুর্তে দৈনিক ইনকিলাব কর্তৃপক্ষ কোনো পর্যায়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেনি। ইনকিলাবঅফিসিয়ালি কোনো ফেসবুক আইডি ব্যবহার করে না। কাজেই (https://www.facebook.com/daily.inqilab.1/timeline?lst=1091632771%3A100042919213697%3A1573393236)

আইডিটি ইনকিলাবের অফিসিয়াল কিছু নয়। কাজেই এই আইডি থেকে যে বিজ্ঞাপন দেয়া হয়েছে তার সাথে ইনকিলাবের কোনো সংশ্লিষ্টতা নেই। এখানে উল্লিখিত ই-মেইল ও মোবাইল নম্বর ইনকিলাবের নয়। এই বিজ্ঞাপনের সূত্রে যে নিয়োগ দেয়া হয়েছে তাতে ব্যবহৃত প্যাড ইনকিলাবের নয়। এ সূত্রে দেয়া নিয়োগপত্র ও তার দায়বদ্ধতা ইনকিলাবের নেই। আগামী ১২ নভেম্বর ইনকিলাব অফিসে নিয়োগপত্র প্রদানের কোনো আনুষ্ঠানিকতা নেই। কাজেই এই বিজ্ঞাপন দেখে কেউ প্রতারিত হলে তার কোনো দায় ইনকিলাব কর্তৃপক্ষ নেবে না। 

ইনকিলাব কর্তৃপক্ষ এ মর্মে আরো ঘোষণা করছে যে, ফেসবুকে দৈনিক ইনকিলাব কর্তৃপক্ষ একটি মাত্র পেইজ পরিচালনা করে থাকে The Daily Inqilab নামে যার ইউআরএল লিংক-(https://facebook.com/DailyInqilabOnline). এছাড়াও দৈনিক ইনকিলাব কর্তৃপক্ষ THE DAILY INQILAB নামে একটি ফেসবুক গ্রুপ পরিচালনা করে থাকে যার ইউআরএল লিংক-(https://www.facebook.com/groups/dailyinqilab). এর বাইরে ফেসবুকে দৈনিক ইনকিলাবের কোনো ঠিকানা নেই। কাজেই এর বাইরে ইনকিলাব নামে পরিচালিত কোনো কার্যক্রম ও তৎপরতার দায় ইনকিলাব কর্তৃপক্ষ নেবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন