শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আ.লীগ নেতারা বিদেশে অর্থপাচার করছেন চট্টগ্রামে ড. রেজা কিবরিয়া

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

আওয়ামী লীগের নেতারা বিদেশে টাকা পাচার করছেন অভিযোগ করে গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছেন, অবৈধ পথে আয়ের টাকা তারা বিদেশের ব্যাংকে রাখছেন। কানাডা, ফ্রান্স, অস্ট্রেলিয়া, আমেরিকা, দুবাই, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে তারা অর্থপাচার করছেন। দেশ এভাবে চলতে পারে না মন্তব্য করে তিনি বলেন, জনগণের ভোটের অধিকার নেই। এই অধিকার ফিরে পেতে জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই। তিনি গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবের আবদুল খালেক মিলনায়তনে ‘বর্তমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষিত, উত্তরণের উপায়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। পরে সেখানে চট্টগ্রাম জেলা শাখা আয়োজিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। দেশে চরম বৈষম্য চলছে উল্লেখ করে বিশিষ্ট এই অর্থনীতিবিদ বলেন, দিনে দিনে ধনী আরও ধনী আর গরীব আরও গরীব হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সরকারের ব্যর্থতায় সাধারণ মানুষ দুঃসহ দিন যাপন করছে। অথচ কৃষক তার ফসলের ন্যায্য মূল্য পাচ্ছেন না। ধানের দাম না পেয়ে কৃষক নিজের ক্ষেতে আগুন দিতে বাধ্য হয়েছেন।
চরম দুঃশাসনে মানুষ অতিষ্ঠ উল্লেখ করে তিনি বলেন, দেশে মানুষের জীবনের নিরাপত্তা নেই। বুয়েটের শিক্ষার্থী আবরারকে সরকারি দলের ছেলেরা পিটিয়ে হত্যা করেছে। ক্যাম্পাসগুলোতে তাদের দাপট চলছে। মানুষের ভোটের অধিকার নেই। গেল ৩০ ডিসেম্বরের ভোট আগের রাতে ডাকাতি করে নেওয়া হলো। দেশের ইতিহাসে এমন ঘটনা অতীতে কেউ দেখেনি উল্লেখ করে তিনি বলেন, ভোটারেরা তাদের অধিকার কেড়ে নেওয়ার এই দৃশ্য মরণের আগ পর্যন্ত স্মরণ রাখবে।
ভোটের অধিকার আর কথা বলার অধিকার ফিরে পেতে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে উল্লেখ করে তিনি বলেন, মুক্তির জন্য জাতীয় ঐক্য জরুরি। তার পিতা আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার সঠিক তদন্ত ও বিচার করতে সরকার ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
দলের নির্বাহী সভাপতি মোকাব্বির খান এমপি বলেন, সংসদের একা হলেও আওয়ামী লীগের মধ্যে ডেঙ্গু মশার মতো আতঙ্ক ছড়াতে পেরেছি। মশারির ভেতর একটা মশা ঢুকলে যেমন আতঙ্ক সৃষ্টি হয় সংসদে ঢোকার পর তারাও এখন আতঙ্কে আছে। এসময় গণফোরামের নির্বাহী সম্পাদক মহসিন রশিদ, সভাপতিম-লীর সদস্য আবদুর রহমান জাহাঙ্গীর ও জানে আলম উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন