শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মঠবাড়িয়ায় শিক্ষক নিয়োগের প্রতিবাদে মানববন্ধন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার তুষখালী ইউনিয়ন তোফেল আকন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে অযোগ্য প্রধাণ শিক্ষক নিয়োগের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে শিক্ষার্থী, অভিবাবক ও স্থানীয় বাসিন্দরা। গতকাল রোববার সকালে তুষখালী-সাপলেজা সড়কে জানখালী বাজারে বিদ্যালয়ের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়। শেষে বিদ্যলয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি, বিদ্যালয়ে জমিদাতা পরিবারের সদস্য ও অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা এম এ কুদ্দুস সেলিম আকনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবু জাফর ইউনুচ হাওলাদার, মজিবুল হক মন্টু ও শাহ আলম তালুকদার (ইউপি সদস্য), ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক স্বাধীন আকন রুবেল প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, গত ১৬ জানুয়ারি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূণ্য পদে নিয়োগ পরীক্ষা উপজেলা সদরে হওয়ার বিধান থাকলেও রহস্যজনক কারণে পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এই নিয়োগে ব্যাপক অনিয়ম ও কারচুপির আশ্রয় নিয়ে ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ৩টি শ্রেণীতে ৩য় শ্রেণী প্রাপ্ত মনীন্দ্র নাথ মিস্ত্রীকে প্রধাণ শিক্ষক পদে নিয়োগ দেয়া হয়েছে। এই অযোগ্য শিক্ষকের নিয়োগ বাতিল করা না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেবেন বলে তারা জানান।
এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য আজিজুর রহমান গোলদার প্রধাণ নিয়োগে অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ অস্বীকার করে বলেন, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বচ্ছ প্রক্রিয়ায় লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নাহিদ ফারজানা সিদ্দিকী জানান, নিয়োগ বোর্ডের আরেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের হল সম্মেলন কক্ষ ব্যবহারের অনুমতি দেয়া হয়। এবং নিয়োগ বোর্ডের পাঁচ সদস্য আমার উপস্থিতিতে তাৎক্ষনিক প্রশ্নপত্র হাতে লিখে পরীক্ষা গ্রহণ করা হয় এবং মৌখিক পরীক্ষা নেয়া হয়। অনিয়মের বিষয়টি আমার জানা নাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন