শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আতঙ্কের শহরকে করব বাসযোগ্য : ইশরাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সরকারের অযোগ্যতা ও অদূরদর্শিতার কারণে ঢাকা শহর সারা পৃথিবীর মধ্যে একটি বসবাসের অযোগ্য শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি বলেন, বায়ূ দূষণ, যানজট, বৃষ্টির সময়ে পানিবদ্ধতা, ডেঙ্গু আতঙ্ক, নারী-শিশুদের জন্য অনিরাপদ শহরের তালিকায় ঢাকার অবস্থানের কথা আপনারা জানেন। সব দিক থেকে এই শহর একটা আতঙ্কের মহানগরে পরিণত হয়েছে। আমি ঢাকার সন্তান। এই সমস্যাগুলোর মধ্য দিয়ে ঢাকাবাসির সঙ্গে আমিও বেড়ে উঠেছি। এ সমস্যাগুলো আমার জানা। নির্বাচিত হলে এই আতঙ্কের শহরকে বাসযোগ্য করার জন্য যা যা করণীয় সব করব। জনগণের খেদমত এবং নগরবাসীর উন্নয়নে আমি নিজেকে উৎসর্গ করে দিব। গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির কোষাধ্যক্ষ শ্যামল দত্তের পরিচালনায় সভায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, ডেইলি অবজারভার -এর সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবদুস শহীদ বক্তব্য রাখেন। এসময় বিএনপি নেতা আবদুস সালাম, এডভোকেট তৈমূর আলম খন্দকার, হাবিব-উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, হারুনুর রশিদ, বিএফইউজে মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজে সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী ও মাঈনুল আলম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, সাবেক যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, বিএনপি নেতা রফিক শিকদারসহ জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমসহ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন বিএনপি প্রার্থী ইশরাক হোসেন।
ইশরাক হোসেন বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ছিল- জনগণ হবে দেশের মালিক, জনগণ হবে ক্ষমতার মালিক। আমি মুক্তিযুদ্ধের সেই চেতেনা ধারণ ও বিশ্বাস করি।
বিএনপি একটি উদার-গণতান্ত্রিক দল উল্লেখ করে ইশরাক বলেন, আমরা শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরে এবং নির্বাচনী ব্যবস্থায় বিশ্বাসী। তাই শান্তিপূর্ণভাবে নির্বাচন হোক সেটাই আমাদের প্রত্যাশা। ইভিএম-এর কার্যকারিতা নিয়ে আমাদের দলের পক্ষ থেকে বিভিন্ন সময় বিভিন্ন বিষয় জানানো হয়েছে। সেটাতে স্পষ্ট হয়েছে যে, ইভিএম-এর মাধ্যমে ভোট কারচুপি ও বড় ধরনের জালিয়াতি সম্ভব। তারপরও আমরা যেহেতু একটি গণতান্ত্রিক দল। গনতন্ত্র পুনরুদ্ধারের অন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি।
প্রচারণায় হামলার বিষয়ে তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ প্রচারণা চালিয়ে আসছি। বিভিন্ন এলাকায় গিয়েছি, এলাকাবাসির সঙ্গে কথা বলেছি, তাদের দুঃখ দুর্দশার কথা জেনেছি। সবাই আমাকে সাদরে গ্রহণ করেছেন। ওইসব এলাকায় আওয়ামী লীগ এবং তাদের সমর্থিত কাউন্সিলরদের সাথে আমি দেখা করেছি, কথা বলেছি, মতবিনিময় করেছি। কিন্তু রোববার প্রচারণা শেষে ৪১নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলরের নির্বাচনী প্রচারণার ক্যাম্পের সামনে দিয়ে আসার সময় অতর্কিতভাবে আমাদের উপর হামলা চালানো হয়। এতে তিনজন সাংবাদিকসহ ১২ জন নেতাকর্মী আহত হন।
হামলার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করে ইশরাক হোসেন বলেন, আমরা আশঙ্কা করেছিলাম আমাদের নেতাকর্মীদের ধরপাকড় শুরু করবে। সেটাই হয়েছে। ওয়ারী থানায় আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে একটা মামলা করা হয়েছে। এ বিষয়ে আমরা নির্বাচন কমিশনকে চিঠির মাধ্যমে জানিয়েছি। নির্বাচন কমিশন এবং সরকারের প্রতি আহবান জানাবো নির্বাচনের প্রচারণা সমানভাবে করার সুযোগ আমাদের দেয়া হোক। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সিটি নির্বাচনকে সামনে রেখে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। কারণ সাম্পতিক বছরগুলোতে সিটি কর্পোরেশন যারা পরিচালনা করেছেন জনগণ তাদের প্রতি বিক্ষুব্ধ। তাই জনগণ পরিবর্তন চায়। শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে জনগণ পরিবর্তনের জন্য প্রস্তুত। আমরা ভোটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন চাই। অতীতের সব বাদ দিয়ে এখন যে নির্বাচন হচ্ছে সে নির্বাচনে জনগণ যাতে তাদের ভোট দিতে পারে এবং তাদের অধিকার ব্যক্ত করতে পারে সেই প্রত্যাশা করছি আমরা।
ছেলের প্রচারণায় মা: অবিভক্ত ঢাকা সিটি করর্পোরেশনের সাবেক মেয়র মরহুম সাদেক হোসেন খোকার স্ত্রী ইশমত আরা রাজপথে সন্তানের জন্য ভোট ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চেয়ে সবার কাছে দোয়া চেয়েছেন। গতকাল রাজধানীর নয়াপল্টন পলওয়েল সুপার মার্কেট ও সংলগ্ন এলাকায় বেলা সোয়া ১টা থেকে ধানের শীষের পক্ষে গণসংযোগ করেন তিনি। এসময় ছেলে ইশরাক হোসেনের ছবিসহ ধানের শীষের লিফলেট দিয়ে ভোটারদের কাছে সন্তানের জন্য ভোট ও খালেদা জিয়ার জন্য দোয়া চান ইশরাক হোসেনের মা ইশমত আরা। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন