ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বে-টার্মিনাল নির্মাণে চুক্তি আগামী বছর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনাল নির্মাণের লক্ষ্যে আগামি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে চুক্তিপত্র স্বাক্ষরের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। গতকাল মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সভাপতিত্বে বাংলাদেশস্থ সিঙ্গাপুরের হাইকমিশনার ডেরেক লৌহ নেতৃত্বে একটি প্রতিনিধিদলের বৈঠকে এসব তথ্য জানানো হয়। সভায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো, আবদুস সামাদ, পিএসএ ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড কোম্পানি, সিঙ্গাপুর এর আঞ্চলিক প্রধান নির্বাহি কর্মকর্তা ওয়ান চি ফং উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বে-টার্মিনাল নির্মাণের বিষয়ে সম্ভাব্যতা যাচাই (ফিজিবিলিটি স্টাডি) করছে। ফিজিবিলিটি স্টাডি সম্পন্ন হওয়ার পর অন্যান্য কার্যক্রম পর্যায়ক্রমে সম্পন্ন করা হবে। পোর্ট অব সিঙ্গাপুর অথরিটি (পিএসএ) ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড কোম্পানি, সিঙ্গাপুর কর্তৃপক্ষ বে-টার্মিনালের ২/৩টি জেটিসহ প্রথম কন্টেইনার টার্মিনাল নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে। পিএসএ কর্তৃপক্ষ দ্রæত তাদের প্রস্তাব সাবমিট করবে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এবং পাবলিক প্রাইভেট প্রকিউরমেন্ট (পিপিপি) কর্তৃপক্ষ যৌথভাবে এ্যাকশন প্লান/টাইমলাইন তৈরি করে পিএসএ’র সাথে শেয়ার করবে।
তিনি বলেন, সিঙ্গাপুর বে-টার্মিনাল নির্মাণের পাশাপাশি লজিস্টিকস খাতেও বিনিয়োগ করতে চায়। হাইকমিশনার বাংলাদেশ থেকে বালু আমদানির বিষয়ে সেদেশের ব্যবসায়িদের উৎসাহি করবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন