শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এই বাংলাদেশকে ভয় আজহারের!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

টেস্ট ক্রিকেটে প্রতিপক্ষের মাঠে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। তবে তাদের সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই আজহার আলির। পাকিস্তান অধিনায়ক মনে করছেন, সুযোগ পেলে যেকোনো দলকে চমকে দিতে পারে বাংলাদেশ।

১৬ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তানের সঙ্গে ব্যবধান কমিয়ে আনছে বাংলাদেশ। তবে টেস্টে পাকিস্তান এখনও অনেক এগিয়ে। দুই দলের ১০ টেস্টের নয়টিতেই জিতেছে দলটি। ড্র হয়েছে একটি ম্যাচ।

আইসিসির নিষেধাজ্ঞায় নেই সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফরে যাননি মিডল অর্ডারের সবচেয়ে বড় ভরসা মুশফিকুর রহিম। তুলনামুলক দুর্বল বাংলাদেশকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে স্বাগতিক পাকিস্তান। সঙ্গে পরিসংখ্যানও পক্ষে কথা বলছে তাদের। অন্যদিকে, দেশের বাইরে শেষ আট ম্যাচে হেরেছে বাংলাদেশ, যার ছয়টিতেই ইনিংস ব্যবধানে। তবু দলটিকে হালকাভাবে নিচ্ছেন না আজহার। সতীর্থদের সতর্ক থাকার তাগিদ দিয়েছেন তিনি, ‘বাংলাদেশ খুব শক্ত প্রতিপক্ষ হতে পারে। চমকে দিতে পারে। তাদেরকে সহজভাবে নিচ্ছি না আমরা। তাদের দলে ম্যাচ জেতানো ক্রিকেটার রয়েছে। অবশ্যই তাদের দলে কয়েকজন গুরুত্বপ‚র্ণ ক্রিকেটার নেই। কিন্তু আমি যেমনটা আগেই বলেছি, স্বাগতিক হিসেবে আমরা একটু এগিয়ে থাকতে পারি, কিন্তু মাঠের বাইরে থেকে কিছু জেতা যায় না। আমাদের সেটা মাঠে করে দেখাতে হবে।’
বাংলাদেশ-পাকিস্তানের টেস্ট সিরিজটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তাই দুই দলের কাছে বেশ গুরুত্ব পাচ্ছে ম্যাচ দুটি। সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে আগামী ৫ এপ্রিল, করাচিতে। ওই ম্যাচের আগে একই ভেন্যুতে ৩ এপ্রিল একটি ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন