ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

খেলাধুলা

বাফুফের নির্বাচন ২০ এপ্রিল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৭:২৯ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহুল আলোচিত নির্বাচন আগামী ২০ এপ্রিল। মতিঝিলস্থ বাফুফে ভবনে এদিন সাধারণ সভার পরেই নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে কাউন্সিলরা ভোটাধিকার প্রয়োগ করে আগামী চার বছরের জন্য বাফুফের নতুন নির্বাহী কমিটি নির্বাচিত করবেন। শুক্রবার বাফুফে ভবনে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভার আলোচ্যসূচীতে বেশ কিছু বিষয় থাকলেও প্রধান আলোচনাই ছিল বাফুফের আসন্ন নির্বাচনকে ঘিরে।

৩০ এপ্রিলের মধ্যে করতে হবে বাফুফের নির্বাচন। বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার এমন নিয়মের ব্যত্যয়ের সুযোগ নেই বাফুফের। তারিখ পেছানোর যেহেতু সুযোগ নেই, তাই নির্ধারিত সময় কিংবা তার আগেই নির্বাচন প্রক্রিয়া শেষ করতে চান বাফুফের বর্তমান কমিটির সদস্যরা। সভা সুত্রে জানা গেছে, বাফুফের নির্বাহী কমিটির অধিকাংশ সদস্যের চাওয়া এপ্রিলের তৃতীয় সপ্তাহের মধ্যে অনুষ্ঠিত হোক বহুল আলোচিত নির্বাচন। কারণ ২৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। যে জন্য বাফুফের সদস্যরা নির্বাচন এগিয়ে আনতে চাইছেন। তাই সবদিক বিবেচনায় সভায় বাফুফে নির্বাচনের সম্ভাব্য তারিখ নির্ধারণ হয়েছে ২০ এপ্রিল। তবে নির্বাচন কমিশনে পরিবর্তন আসছে না। বাফুফের গত নির্বাচনে যে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনে যারা ছিলেন, এবারো তারাই থাকছেন দায়িত্বে।

আসন্ন বাফুফে নির্বাচনে সভাপতি পদে লড়তে এখন পর্যন্ত দু’জনের নাম শোনা যাচ্ছে। একজন হলেন- বাফুফের বর্তমান সভাপতি কাজী মো. সালাউদ্দিন এবং অন্যজন তিনিবারের সহ-সভাপতি বাদল রায়। তারা নির্বাচনে লড়তে ইতোমধ্যে ঘোষণাও দিয়েছেন।

সভাপতি পদে নির্বাচন করবেন এমন আশা নিয়ে গত দুই বছর নির্বাচনী মাঠ চষে বেড়ালেও হঠাৎ করে নিজেকে এই লড়াই থেকে সরিয়ে নিয়েছেন সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন। তবে তিনি নির্বাচনী মাঠে থাকবেন বলে জানিয়েছেন। রুহুল আমিন বাফুফে সভাপতি পদে প্রার্থী না হলেও অন্য পদে নির্বাচন করতে পারেন বলে শোনা যাচ্ছে।

শুক্রবারের সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ মার্চ অনুষ্ঠিত হবে পাইওনিয়ার ফুটবল লিগের ফাইনাল খেলা। এছাড়া চলমান নারী লিগে না খেলতে পেরে স্বপ্নচ‚ড়া অ্যান্ড আক্কেলপুর ফুটবল একাডেমি বাফুফেকে বৃহস্পতিবার যে উকিল নেটিশ পাঠিয়েছে তা নিয়েও সভায় বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত হয়। সভা শেষে জানানো হয়, স্বপ্নচূড়ার উকিল নোটিশ পাঠানোর পরও বন্ধ হচ্ছে না নারী লিগ। তবে স্বপ্নচূড়ার মেয়েদের জন্য ভিন্ন ভাবনা রয়েছে বাফুফের। জেলায় জেলায় নারী লিগ করার পরিকল্পনা করছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থার। সেখানে খেলার সুযোগ পাবেন স্বপ্নচূড়ার নারী ফুটবলাররা। সেই সঙ্গে জাতীয় বয়সভিত্তিক দলের বাছাইয়েও ডাকা হবে স্বপ্নচূড়ার মেয়েদের। মেধাবীরা জায়গা পাবেন বাফুফের ক্যাম্পে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন