শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিদেশ পাঠানোর নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের রশিদপুর সাতানা গ্রামের বাসিন্দা আমিরুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে বিভিন্ন দেশে লোক পাঠানোর নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত রোববার সন্ধ্যায় ওই ইউনিয়নের খোকশোগাড়ী গ্রামের বাসিন্দা মোস্তাকিম মন্ডল বাবু (২৪) নামে ভুক্তভোগী এক যুবক বাদি হয়ে পাঁচবিবি থানায় আমিরুল ইসলামের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেছেন।
জানা গেছে, রশিদপুর সাতানা গ্রামের মৃত মোজা মিয়ার ছেলে আমিরুল ইসলাম দশ বছর মালয়েশিয়াতে চাকরি শেষে বাংলাদেশে আসেন। এরপর থেকেই তিনি বিভিন্ন দেশে লোক পাঠাতে থাকেন। তথ্যমতে, এদের মধ্যে অধিকাংশরাই বিদেশে অবৈধভাবে কিংবা জেলে কারাবাস করছেন। সর্বশেষ খোকশোগাড়ী গ্রামের যুবক মোস্তাকিম মন্ডল (২৪), জাকিরুল ইসলাম (২৮), আব্দুল মোমিন (৩০), মাসুদুল ইসলাম (২৫), রমজান আলী (২৫) ও সাদ্দাম হোসেন (২৫) ১৮ লাখ টাকায় আমিরুলের মাধ্যমে ওমান যাওয়ার চুক্তি করেন। এর মধ্যে গত এক মাস পূর্বে মাসুদুল, রমজান ও সাদ্দাম হোসেনকে বিদেশ পাঠিয়ে দেয়। পরে ৩ মার্চ বাকি ৩ জনকে শাহজালাল বিমান বন্দরে নেওয়ার পর তাদের হাতে তুলে দেওয়া হয় পাসপোর্ট, ভিশা ও বিমানের টিকিট। এ সময় একটি খাম তাদের খুলতে নিষেধ করা হলে তাদের সন্দেহ হয়। পরে তারা সেটি খুলে বিমান বন্দর কর্তৃপক্ষকে দেখিয়ে নিশ্চিত হয় যে এগুলো ট্রাভেল ভিসা, মেয়াদ মাত্র ১৭ দিন।
পাঁচবিবি থানার ওসি মনসুর রহমান জানান, ভুক্তভোগী মোস্তাকিম মন্ডল বাবু, জাকিরুল ইসলাম ও আব্দুল মোমিনের কাছ থেকে বিদেশে পাঠানোর নামে ৯ লাখ টাকা হাতিয়ে আমিরুল ইসলাম নামে এক ব্যক্তি। এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন