শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যাচ স্থগিতের মেয়াদ বাড়াল এএফসি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৬:১৯ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ায় সব ধরনের আঞ্চলিক ম্যাচ স্থগিতের মেয়াদ বাড়াল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। আগামী জুন পর্যন্ত তার সব ম্যাচ স্থগিত করেছে। মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানায় এএফসি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চ মাসের মাঝামাঝি সময়ে এএফসি কাপের ম্যাচগুলো অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার কথা জানিয়েছিল তারা। এবার স্থগিতের মেয়াদ বাড়াল সংস্থাটি। বিবৃতিতে এএফসি বলেছে, কভিড-১৯ মহামারীর কারণে বিভিন্ন দেশ প্রতিরোধমূলক ব্যবস্থা এবং ভ্রমণে বিধিনিষেধ আরোপ করায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগামী মে ও জুন মাসের সূচির সব প্রতিযোগিতা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনাভাইরাসের পরিস্থিতি এএফসি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বলেও বিবৃতিতে জানানো হয়। এর আগে ফিফা এবং এএফসি সম্মিলিতভাবে কাতার বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের মার্চ ও জুনের ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছিল।

২০২০ এএফসি কাপে মূল পর্বে খেলছে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। গত ১১ মার্চ ঢাকায় ‘ই’ গ্রæপে নিজেদের প্রথম মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল বসুন্ধরা। আগের সূচি অনুযায়ী বসুন্ধরা কিংসের পরের ম্যাচ ছিল ১৪ এপ্রিল মালদ্বীপের আরেক দল মাজিয়া এফসির বিপক্ষে তাদের মাঠেই। কিন্তু এএফসির স্থগিতের সিদ্ধান্তে ম্যাচটি মাঠে গড়ায়নি।

গত মাসের শেষ দিকে আফগানিস্থানের বিপক্ষে সিলেট জেলা স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের ম্যাচ খেলার কথা থাকলেও করোনার প্রভাবে তা আগেই স্থগিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন