শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জেমি’র সঙ্গে বাফুফের নতুন চুক্তি হচ্ছে তবে.....

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৬:৩৬ পিএম

জাতীয় ফুটবল দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে’র সঙ্গে নতুন চুক্তি হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। তবে তা কার্যকর হবে আগামী ১৬ আগস্ট থেকে। ফলে তিন মাস বেকার থাকতে হচ্ছে জেমিকে। কারণ আগের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকে নতুন চুক্তি শুরুর আগে কোনো ফুটবল হওয়ার সম্ভাবনা নেই। তাই কাজও নাই এই ব্রিটিশ কোচের।

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে বর্তমানে সারা বিশ্বে ফুটবল খেলা বন্ধ রয়েছে। এ ধারাবাহিকতায় বাংলাদেশেও কোনো খেলা হচ্ছে না। ঘরোয়া আসরসহ জাতীয় দলের সব কার্যক্রম বন্ধ। তাই কোচ জেমি ডে এখন ইংল্যান্ডে ছুটি কাটাচ্ছেন। করোনা আতঙ্কে লন্ডনে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন। তবে বাফুফের সঙ্গে তিনি নিয়মিত যোগাযোগ রাখছেন।

জেমি ডে’র সঙ্গে বাফুফের চুক্তির দ্বিতীয় বছরের মেয়াদ শেষ হবে আগামী ১৫ মে। তিনি ২০১৮ সালে প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন। এক বছর পর আবার চুক্তি বাড়ায় দুই পক্ষ। তৃতীয় মেয়াদে এই ইংলিশম্যানের সঙ্গে চুক্তি বাড়াতে চায় বাফুফে। কোচ জেমি’ও বাংলাদেশের ফুটবলে আরো কাজ করতে ইচ্ছুক।

কিন্তু করোনাভাইরাসের কারণে সব ধরনের ফুটবল এখন বন্ধ থাকায় কবে জাতীয় দলের কার্যক্রম শুরু হবে তা অনিশ্চিত। যে কারণে বাফুফে জেমি ডে’কে নতুন করে নিয়োগ দিলেও একটা শর্ত দিয়েছে। সে শর্তে জেমির নতুন চুক্তির কার্যকাল শুরু হবে ১৬ আগস্ট থেকে। বাফুফের উপলব্ধি আগের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকে নতুন চুক্তি শুরু আগে তিন মাসে কোনো ফুটবল হওয়ার সম্ভাবনা নেই। এমনিতেই বাফুফের দৈণ্যদশা। তাই এ অবস্থায় একজন বিদেশী কোচকে বসিয়ে বেতন দেয়ার মানে নেই।

এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বৃহস্পতিবার বলেন,‘আমরা কোচকে আমাদের প্রস্তাব পাঠিয়েছি। ১৫ এপ্রিল তাকে একটা মেইল পাঠিয়েছি। যাতে তিনি খুব শিঘ্রই আমাদের প্রস্তাবনার বিষয়ে তার মতামত পাঠান। কোচ এক সপ্তাহের সময় চেয়েছেন আমাদের কাছে। আশা করছি, এক সপ্তাহের মধ্যে তার ফিডব্যাক পেয়ে যাবো। তিনি সম্মত থাকলে টার্মস অ্যান্ড কন্ডিশনগুলো আমরা ঠিক করে নেব।’

বাফুফের শর্ত মেনে জেমি ডে যদি ১৬ আগস্ট থেকে নতুন চুক্তি করেন তাহলে তাকে ৩ মাস কাজ ছাড়াই থাকতে হবে। তবে এ সময়ে তিনি কোনো কাজ করলে তা নিয়ে বাফুফের আপত্তি থাকবে না বলে জানিয়েছেন সোহাগ। তার কথায়,‘এখন আমাদের কোনো খেলা নেই। কবে শুরু হবে জানিনা। তাই কোচকে তিন মাস বসিয়ে বেতন দিতে পারবো না। তবে এই তিন মাস জেমি যদি অন্য কোনো কাজ করতে চান তাহলে তা করতে পারবেন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন