সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্সায় না যেতে নেইমারকে টোপ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৭:২০ পিএম

গত মৌসুমে পারলেও চলতি মৌসুম শেষে জোর করে আর নেইমারকে আটকে রাখা সম্ভবপর হবে না ফরাসী জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) জন্য। কারণ তার রিলিজ ক্লজ কমাতে বাধ্য হয়েছে ক্লাবটি। ফুটবল ক্লাব বার্সেলোনার পক্ষ থেকে এ অর্থ পরিশোধ করলেই আবার স্পেনে ফিরতে পারবেন তিনি। কিন্তু নেইমারকে এবারও ছাড়তে চায়না ফরাসী ক্লাবটি। তাই তাকে আটকে রাখতে লোভনীয় প্রস্তাব দিচ্ছে বলেই সংবাদ প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম দিয়ারিও স্পোর্তস।

সংবাদ অনুযায়ী, নেইমারকে আগামী ২০২৫ সাল পর্যন্ত চুক্তির জন্য আকর্ষণীয় বোনাসের সঙ্গে সাপ্তাহিক ৬ লাখ ৪০ হাজার পাউন্ড বেতন দেওয়া প্রস্তাব দিতে যাচ্ছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। বর্তমানে ক্লাব থেকে সাপ্তাহিক ৬ লাখ পাউন্ড বেতন পান এ ব্রাজিলিয়ান। এক ধাক্কায় সপ্তাহে ৪০ হাজার পাউন্ড বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি। আর এ প্রস্তাব মেনে নিলে বেতন ভাতায় বিশ্বের শীর্ষে থাকা লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর কাছাকাছি চলে আসবেন তিনি।

ইতোমধ্যেই, পিএসজির কাছ থেকে ক্লাবের সর্বোচ্চ বেতন পাওয়া খেলোয়াড় নেইমার। তার পর দ্বিতীয় স্থানে আছেন বিশ্বকাপ জয়ী ফরাসী তরুণ কিলিয়ান এমবাপে। সপ্তাহে ৩ লাখ ৭৫ হাজার পাউন্ড বেতন পান এ ফরাসী। অন্যদিকে স্প্যানিশ গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, বার্সায় ফেরার জন্য নিজের বেতন অনেকটাই কমিয়ে আনতে রাজি হয়েছেন নেইমার। সেখানে এ ব্রাজিলিয়ানকে আরও বড় প্রস্তাব, কিছুটা ঝামেলায় ফেলতে পারে কাতালান ক্লাবটিকে।

আর এমনিতেও বর্তমানে বেশ আর্থিক ঝামেলায় কাটাচ্ছে বার্সেলোনা। করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটে কোচ-খেলোয়াড়দের ৭০ শতাংশ বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি। তার উপর আগামী গ্রীষ্মে নেইমারকে ফেরাতে চেষ্টা করবে তারা। পাশাপাশি ইন্টার মিলান ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজও আছেন তাদের রাডারে।

গত মৌসুমেই অবশ্য বার্সেলোনায় ফেরার জন্য উঠেপড়ে লেগেছিলেন নেইমার। তবে অনেকটা জোড় করেই তাকে আটকে রাখে পিএসজি। ফরাসী লিগ ওয়ানের বাই-আউট ক্লজের অদ্ভুত নিয়মের কারণেই তা সম্ভবপর হয়েছে। ইচ্ছেমত দাম হাঁকিয়ে আটকে রাখেন তাকে। বার্সার দেওয়া কোনো প্রস্তাবেই তাদের মন গলেনি। তবে এবার দাম কমানোয় এমন লোভনীয় প্রস্তাব দেওয়া ছাড়া আটকে রাখা সম্ভব নয় জেনেই হয়তো এ পথে হাঁটছে ফরাসী ক্লাবটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন