ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

মহানগর

রমজানের খাদ্যসামগ্রী বিতরণ শুরু স্বেচ্ছাসেবকলীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ৫:১২ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে হতদরিদ্র, ছিন্নমূল, দিনমজুর ও অসহায় মানুষের পাশাপাশি নিম্ন-মধ্যবিত্ত আয়ের মানুষের মধ্যে রমজানের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছে আওয়ামী স্বোচ্ছাসেবকলীগ।

আজ শুক্রবার সকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ উদ্বোধন করেন সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ। এসময় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

এসময় নির্মল রঞ্জন গুহ বলেন, করোনা ভাইরাসের প্রকোপের পর থেকেই নেত্রীর (শেখ হাসিনা) নির্দেশে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মাঠে রয়েছে। আসন্ন রমজানে যাতে খাদ্যাভাবে কোনো মানুষ কষ্ট না করে, সেজন্য এই কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সারাদেশে স্বোচ্ছাসেবকলীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। যাতে এই রমজান মাসে কোনো রোজদারকে না খেয়ে রোজা না রাখতে হয়, সেজন্য নিজ নিজ এলাকায় অসহায়দের পাশে থাকবে স্বেচ্ছাসেবকলীগ। এ লক্ষ্যেই রমজান উপলক্ষ্যে অসহায় ছিন্নমূল, দিনমজুর মানুষের মধ্যে খাদ্য সামগ্রি বিতরণ করা শুরু হয়েছে বলে জানান তিনি।

এসময় গুলিস্থানে প্রায় শতাধিক অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। এরপর পিকাপভ্যানে করে রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুওে রিকশা চালক ও ছিন্নমূল মানুষের হাতে মুড়ি, খেজুর, পেয়াজ, তেল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র তুলে দেন স্বেচ্ছাসেবকলীগ নেতারারা।

ঢাকা উত্তর যুবলীগ: এদিকে, রাজধানীর পল্লবীর উদয়ন স্কুল মাঠে কর্মহীন মানুষের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা মহানগর উত্তর যুবলীগ। সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন জানান, উর্দ্ধতন নেতৃবৃন্দের নির্দেশ ও পরামর্শক্রমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে যুবলীগ। এতোদিন নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আগামীকাল শনিবার থেকে রমজানের ইফতার ও সেহরীর প্রয়োজনীয় দ্রাব্যদি বিতরণ শুরু করবে যুবলীগের নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন