শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় সেনাবাহিনীর খাদ্যসহায়তা ও ফ্রি মেডিকেল ক্যাম্পেইন শুরু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ২:৫৬ পিএম

বাংলাদেশ সেনাবাহিনী ৫৫ পদাতিক ডিভিশনের নিজস্ব উদ্যোগে খুলনা জেলায় করোনায় কর্মহীন, অসহায়, দুস্থ ও শ্রমজীবী জনগোষ্ঠীর মাঝে খাদ্যসহায়তা বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান শুরু। করেছে।

এর অংশ হিসেবে আজ বুধবার দুপুরে খুলনার ২৪ নম্বর ওয়ার্ডের নিরালা আর্দশ বিদ্যালয় প্রাঙ্গণে প্রায় ৬০০ বিভিন্ন জনগোষ্ঠীর মাঝে খাদ্যসহায়তা বিতরণ করা হয়। খাদ্যসহায়তার মধ্যে ছিলো জনপ্রতি পাঁচ কেজি চাল, দুই কেজি মুশুরির ডাল, তিন কেজি আলু, দুই লিটার তেল, এক কেজি লবণ ও দুই কেজি চিনি। পর্যায়ক্রমে খুলনা জেলায় প্রায় চার হাজার পরিবারের মাঝে খাদ্যসহায়তা বিতরণ করা হবে।

খাদ্যসহায়তা বিতরণে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী যশোরের ১০৫ পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাফিজুর রহমান। খাদ্যসামগ্রী বিতরণকালে লে: কর্ণেল মির্জা আহমেদ ইসতিয়াক হাসান, মেজর এ এইচ এম নাজমুল হাসান, খুলনার উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ, খুলনার জাতীয় মহিলা সংস্থার চেয়ারপ্যাসন অধ্যাপিকা রুনু ইকবাল, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বাংলাদেশ সেনাবাহিনী যশোরের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাফিজুর রহমান খুলনা সেন্ট যোসেফস উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন উদ্বোধন করেন এবং বিভিন্ন চিকিৎসাসেবা কার্যক্রম পরিদর্শন করেন। ‘অপারেশন কোভিড শীল্ড পর্ব-২’ এর অংশ হিসেবে ৫৫ পদাতিক ডিভিশনের মাধ্যমে প্রায় ছয়শত অসহায়, দুস্থদের ফ্রি-চিকিৎসাসেবা প্রদান করা হয়। এছাড়া নিয়মিত ক্যাম্পেইনের পাশাপাশি সপ্তাহে দুই দিন মেডিকেল ক্যাম্পইন পরিচালনা করা হবে। ছয় জন চিকিৎসক, তিন জন বিশেষজ্ঞ চিকিৎসক, মেডিসিন, চক্ষু ও গাইনী চিকিৎসক দিয়ে এই মেডিকেল ক্যাম্পইন পরিচালনা করা হচ্ছে। চিকিৎসাসেবার সাথে বিনামূল্যে ঔষধ প্রদান করা হচ্ছে। বিকালে খুলনা পিটিআই চত্ত্বরে চারশত জন কর্মহীন, অসহায়, দুস্থ ও শ্রমজীবী জনগোষ্ঠীর মাঝে খাদ্যসাহায়তা বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন