শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আল্লামা শায়খআব্দুস শহিদ গলমুকাপনী( রহ) এর ইন্তেকালে কেন্দ্রীয় জমিয়তের শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৩:০০ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি,বর্ষীয়ান আলেমে দ্বীন,সিলেটের ঐতিহ্যবাহী গলমুকাপন মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস,খলিফায়ে বর্ণভী রহ,আল্লামা শায়খ আব্দুস শহিদ গলমুকাপনী' রহঃগতকাল বুধবার দিবাগত রাত ২.৩০ মিনিটে সিলেটের একটি হাসপাতালে ইন্তেকাল করেন ইন্না-লিল্লাহি ওইন্না ইলাইহি রাজিউন।

মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিন, মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী, সহসভাপতি মাওলানা জহিরুল হক ভুঁইয়া, আল্লামা আব্দুর রব ইউসূফী, আল্লামা উবায়দুল্লাহ ফারুক,মাওলানা আব্দুল কুদ্দুস,মাওলানা হাফিজ মহসিন আহমদ,মাওলানা আব্দুল বছির, সাবেক সাংসদ এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, যুগ্ম মহাসচিব মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মোহাম্মদ উল্লাহ জামী,মুফতি মুনির হোছাইন কাসেমী, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা নাজমুল হাসান, অর্থ সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী প্রমুখ।

শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন,শায়খে গলমুকাপনী বাংলাদেশের একজন প্রবীন আলেমেদ্বীন ও দেশের অন্যতম রাহবার ছিলেন।যিনি দীর্ঘ দিন থেকে গলমুকাপন মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিসের দায়িত্ব আঞ্জাম দিয়ে যাচ্ছিলেন।

নেতৃবৃন্দ বলেন,শায়খে গলমুকাপনী শুধু একজন মুহতামিম ও শায়খুল হাদীস ছিলেননা বরং বাংলাদেশের প্রাচীনতম ইসলামী সংগঠন জমিয়তের একজন অন্যতম মুরব্বী ছিলেন।জমিয়তের বিভিন্ন প্রোগ্রামাদিতে অংশগ্রহণ সহ এ
জমিয়তের সাংগঠনিক কার্যক্রমে অত্যান্ত সক্রিয়ভূমিকা পালন করতেন। তার ইন্তেকালে জাতি একজন দ্বীনের একনিষ্ঠ খাদিমকে হারালো।তার চলে যাওয়াতে জমিয়ত পরিবার সহ গোটা দেশবাসী শোকাহত।তাঁর শুণ্যতা অপূরণীয়।

শোক বার্তায় নেতৃবৃন্দ ,শোক সন্তপ্ত পরিবার, সহকর্মী ও দেশ-বিদেশে অবস্থানরত হযরতের সকল ছাত্র-সুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন,এবং মারহুমের মাগফেরাত কামনা করে দরজা বুল্দির জন্য মহান আল্লাহর দরবারে মোনাজাত করেন।

আল্লাহ প্রিয় হযরতকে জান্নাতের সূ-উচ্চ মাকাম দান করুন।আমিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন