ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

‘বঙ্গবন্ধুর নামেই হবে সাফ চ্যাম্পিয়নশিপ’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৬:৪০ পিএম

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন-‘বঙ্গবন্ধুর নামেই হবে সাফ চ্যাম্পিয়নশিপ’। তার কথায়,‘আগামী বছর আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমরা বঙ্গবন্ধুর নামেই টুর্নামেন্টটি করার চেষ্টা করব। কারণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর জন্য আমরা সাফের এবারের আসরের আয়োজক হয়েছি। চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় সাফ চ্যাম্পিয়নশিপ মাঠে গড়ানোর কথা থাকলেও করোনাকালে তা আর হচ্ছেনা। করোনাভাইরাসের কারণেই টুর্নামেন্টটি পিছিয়ে দিয়েছি আমরা। তবে আগামী বছরের ১৭ মার্চের আগে কিংবা পরে যখনই হোক আমরা ‘বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ’ নামেই এই টুর্নামেন্ট করব।’

এ বছর ১৯ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দক্ষিণ এশিয়া ফুটবলে বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপের খেলা। কিন্তু দক্ষিণ এশিয়ায় করোনাভাইরাসের প্রকোপ দিন দিন বেড়ে যাওয়ায় আতঙ্ক ঘনীভূত হয়েছে এই অঞ্চলে। যে কারণে দক্ষিণ এশিয়ার প্রায় সব দেশই যে কোন ক্রীড়া আসর আয়োজনে বিরত থাকছে। এ ধারাবাহিকতায় পিছিয়েছে সাফ চ্যাম্পিয়নশিপ। গত ২৯ জুন সাফের সাত দেশের কর্মকর্তারা অনলাইন সভায় টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নেন। তবে স্থগিত হওয়া সাফ চ্যাম্পিয়নশিপ ২০২১ সালে ঢাকাতেই হবে। যদিও টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ চুড়ান্ত হয়নি।

২০১৮ সালে সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছিল বাংলাদেশে। পরের আসরের আয়োজক অন্য কোন দেশের হওয়ার কথা থাকলেও বাফুফে প্রধান কাজী সালাউদ্দিন সাফেরও সভাপতি হওয়ায় পরপর দুইবার আয়োজক হওয়ার ব্যবস্থা করেন। আর এটা তিনি করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বছরে সাফ চ্যাম্পিয়নশিপ বঙ্গবন্ধুর নামে আয়োজনের উদ্দেশ্যে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে চলতি বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময় দেশে পালন হবে ‘মুজিববর্ষ’। এই সময়ের মধ্যে সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন কি সম্ভব? সবকিছু নির্ভর করবে দেশ কবে করোনাভাইরাসমুক্ত হবে, তার ওপর। ‘মুজিববর্ষের’ শুরুতেই দেশে করোনাভাইরাস হানা দেওয়ায় সবকিছু উলট-পালট হয়ে যায়। কারোনার কারণে আগামী মার্চের মধ্যে যদি সাফ আয়োজনের পরিবেশ তৈরি না হয় তাহলে টুর্নামেন্টটি আরো পেছাবে। তবে ‘মুজিববর্ষে’ টুর্নামেন্ট না করতে পারলেও, বঙ্গবন্ধুর নামেই হবে সাফ চ্যাম্পিয়নশিপ- কাজী সালাউদ্দিনের ভাষ্যমতে এটা নিশ্চিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন