ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

মহানগর

১ আগস্ট থেকে যাত্রীদের দিতে হবে বিমানবন্দর উন্নয়ন ফি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:১৮ পিএম

আগামী ১ আগস্ট থেকে বাংলাদেশের বিমানবন্দর ব্যবহার করে দেশের ভেতরে বা বিদেশ গেলে যাত্রীদের দিতে হবে যাত্রী নিরাপত্তা ও বিমানবন্দর উন্নয়ন ফি।

বুধবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এই সংক্রান্ত আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়েছে, বেসামরিক বিমান চলাচলের ক্ষেত্রে বিমানবন্দরগুলোর যাত্রী নিরাপত্তা. সেবার মান বৃদ্ধি এবং বিমানবন্দরসমূহের অবকাঠামোগত উন্নয়নে সকল বহির্গামী যাত্রীদের এই ফি দিতে হবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক (অর্থ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত আদেশ ইতোমধ্যে দেশি ও বিদেশি এয়ারলাইন্সগুলোকে পাঠনো হয়েছে।

আদেশে বলা হয়েছে, দেশের অভ্যন্তরে যাত্রীদের প্রতিবার ভ্রমণে বিমানবন্দর উন্নয়ন ফি দিতে হবে ১০০ টাকা এবং যাত্রী নিরাপত্তা ফি দিতে হবে ৭০ টাকা। সার্কভুক্ত দেশ ভ্রমণের ক্ষেত্রে বিমানবন্দর উন্নয়ন ফি দিতে হবে ৫ ডলার এবং যাত্রী নিরাপত্তা ফি দিতে হবে ৬ ডলার।
সার্কভুক্ত ছাড়া অন্য দেশের ক্ষেত্রে বিমানবন্দর উন্নয়ন ফি দিতে হবে ১০ ডলার এবং এবং যাত্রী নিরাপত্তা ফি দিতে হবে ১০ ডলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Sobuj ২৩ জুলাই, ২০২০, ২:৫২ পিএম says : 0
সহমত না
Total Reply(0)
মাসুদ ২৩ জুলাই, ২০২০, ৮:৫৬ পিএম says : 0
প্রবাসীদের মর্যাদা দিন বাংলাদেশ সোনার বাংলা হতে সময় লাগবে না। আজ সরকারের চুরির জন্য প্রবাসীদা দেশে ইনভেস্ট করতে ভয় পায়।
Total Reply(0)
hafiz ২৩ জুলাই, ২০২০, ৩:৩৫ পিএম says : 0
আসলে মন্তব্য আর কি বা করার আছে একমাত্র আয়ের উৎস প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা অথচ সরকার তাদের প্রতি বিনয়ী আচরণ করার কথা কখনোই বাস্তবায়িত করতে চান না
Total Reply(0)
shariful islam ২৩ জুলাই, ২০২০, ৩:৫৪ পিএম says : 0
চুরি ডাকাতি করে পকেট ভরে না আর বাকি প্রবাসীদের পা চাটা,,,
Total Reply(0)
মোহান্মদ আনিসুর রহমান ২৪ জুলাই, ২০২০, ২:০৭ এএম says : 0
আর কি বাকী আছে প্রবাসীরা মনে হয় পাপ করছে তৈরী পোশাক শিল্পোকে সাবসিটারী দেওয়া হয় আর প্রবাসীদের কাজ থেকে কি ভাবে নিয়ে বেগম পাঠাই বানাবে প্রবাসীরা বিমান বন্দর ব্যবহার করলে তাদের উন্নয়ন ফি দিতে হবে আর দাদা বাবুরা টেনজিট ফি দিবে না তাদের কাছ থেকে ফি নিলে সন্মানে বাজে এর নাম বাংলাদেশ
Total Reply(0)
kai ২৪ জুলাই, ২০২০, ৭:৫৩ পিএম says : 0
আমরা সিংগাপুরের কাছাকাছি তাহলে এধরনের প্রবাসীদের কাছথেকে এমন ফি আদায় করাটা যুক্তিযুক্ত নয়,যেখানে প্রায় ছয় লক্ষ হাজার কোটি টাকা বাজেট হয় সেখানে বিমানবন্দরের উন্নয়নের করের বোঝা নিদ্দিস্ট কিছু লোকের উপরে চাপাবেন কেন? বরং ভেটের সাথে.৫০ পয়সা বাড়িয়ে দিলেইতো হয়।
Total Reply(0)
farbez ২৫ জুলাই, ২০২০, ৮:৪০ এএম says : 0
আমরা জে বাংলাদেশিি বলতে লজ্জা লাগছে হায় আপছোচ কেনো অনো দেশে জন্ম নিলামনা কি বলবো আর বলার বাসা নেই
Total Reply(0)
Tania ২৫ জুলাই, ২০২০, ১২:৫৭ পিএম says : 0
এটা হচ্ছে ডিজিটাল চাঁদাবাজি।দেশের উন্নয়ন এর ফলাফল ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন