বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

লঙ্কা প্রিমিয়ার লিগে আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বিদেশী খেলোয়াড় নয় পুরো একটি বিদেশি দল অংশ নিবে শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে। আর সে দল হচ্ছে পাকিস্তানের। জানা গেছে, আগামী নভেম্বর-ডিসেম্বরে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) টি-২০ টুর্নামেন্ট আয়োজন করতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। আসরে পাকিস্তানের একটি দল অংশ নিবে বলে জানা গেছে। বর্তমানে এলপিএলের জন্য পাঁচটি দল চ‚ড়ান্ত হয়েছে। পাকিস্তান থেকে একটি দল অংশ নিলে, প্রতিযোগিতায় দলের সংখ্যা গিয়ে দাঁড়াবে ছয়টিতে।
ইতোমধ্যে নিশ্চিত হওয়া পাঁচটি দল হলো, ডাম্বুলা হকস-গল ডলফিনস-জাফনা কোবরাস-কলম্বো লায়নস এবং ক্যান্ডি টাস্কার্স। পুরো টুর্নামেন্টে ম্যাচ হবে ২৩টি। প্রতিটি দল সর্বোচ্চ ৮ থেকে ১০টি ম্যাচ খেলতে পারবে।
এই টুর্নামেন্টে খেলার জন্য ইতোমধ্যে ৩০ জন বিদেশি খেলোয়াড় আগ্রহ প্রকাশ করেছে। এর মধ্যে আইকন খেলোয়াড়ের তালিকায় রয়েছেন পাকিস্তানের শহিদ আফ্রিদি, শোয়েব মালিক এবং মোহাম্মদ হাফিজের নাম। এছাড়া নাম আছে বিশ্ব ক্রিকেটের আরও অনেক তারকার। এরমধ্যে, এবি ডি ভিলিয়ার্স, এউইন মরগ্যান, যুবরাজ সিং, লাসিথ মালিঙ্গা, সুনীল নারাইন, অ্যাঞ্জেলো ম্যাথ্যুস, ইরফান পাঠান, ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, শেন ওয়াটসন এবং সাকিব আল হাসানসহ আরও অনেকের। আশা করা হচ্ছে, সর্বমোট ৩০ জন আন্তর্জাতিক ক্রিকেটার এই আসরে অংশ নিবেন।
ভারতীয় ক্রিকেটারদের অংশগ্রহণ নির্ভর করছে সেদেশের বোর্ডের উপর। সাধারণত ভারতীয় ক্রিকেটারদের অন্য দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি নেই। তবে আন্তর্জাতিক অঙ্গন থেকে অবসর নেয়া খেলোয়াড়দের খেলার অনুমতি দিবে বিসিসিআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন