বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফাতি ভাঙলেন ৯৫ বছরের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

তার রেকর্ড ভাঙা-গড়ার খেলা চলছে গত বছর থেকে, বার্সেলোনার মূল দলে অভিষেক মৌসুমে। দলটির হয়ে লা লিগায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড গড়েন গত বছরের আগস্টে। চাম্পিয়ন্স লিগ ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতাও তিনি। ছোট্ট ক্যারিয়ারের স্বপ্নময় পথচলায় আরও এক বড় কীর্তি গড়লেন আনসু ফাতি। স্পেনের হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড গড়েছেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।
গতপরশু রাতে মাদ্রিদে উয়েফা নেশন্স লিগে ইউক্রেনের বিপক্ষে স্পেনের ৪-০ ব্যবধানে জয়ের ম্যাচের তৃতীয় গোলটি করে ইতিহাসে জায়গা করে নেন ফাতি। ১৭ বছর ৩১১ দিন বয়সে গোল করে তিনি ভেঙেছেন ৯৫ বছরের পুরনো রেকর্ড। এতদিন রেকর্ডটা ছিল হুয়ান এরাজকিনের। ১৯২৫ সালে সুইজারল্যান্ডের বিপক্ষে ১৮ বছর ৩৪৪ দিন বয়সে গোল করেছিলেন তিনি।
আগের ম্যাচে জার্মানির বিপক্ষে বদলি নেমে স্পেনের জার্সিতে অভিষেক হয় ফাতির। ইউক্রেনের বিপক্ষে শুরুর একাদশে জায়গা পেয়েই দারুণ এক কীর্তি গড়েন তিনি। সবচেয়ে কম বয়সী হিসেবে নেশন্স লিগে শুরুর একাদশে খেলতে নামার রেকর্ড এখন তার। ম্যাচের ৩২তম মিনিটে গোল করে প্রতিযোগিতাটির সবচেয়ে কম বয়সী গোলদাতাও এখন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন