ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইসলামী জীবন

ইসলামী আন্দোলন

| প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৭ এএম

সুইডেনে কুরআন পোড়ানো ও ফ্রান্সে রাসূল সা.-এর অবমাননার তীব্র ও নিন্দা প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া। নেতৃদ্বয় বলেন, সুইডেনে কুরআন অবমাননা ও ফ্রান্সের বিতর্কিত ম্যাগাজিন শার্লি হেবদোতে রাসূল সা.-এর ব্যঙ্গ চিত্র প্রকাশের ধৃষ্টতায় তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, এর পূর্বেও শার্লি হেবদো ম্যাগাজিনে রাসূল সা.কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলামনদের হৃদয়ে চরম আঘাত করা হয়েছে। সুইডেন কুরআন ও ফ্রান্স সরকার এদের ধৃষ্টতা বন্ধ না করলে বিশ্বের দুইশ কোটি মুসলমান নিরবে বসে থাকবে না। বিশ্বব্যাপী প্রতিবাদের আগুন জ্বলে উঠবে। নেতৃদ্বয় এর দায়ে বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূতকে দেশ থেকে বহিষ্কার করার দাবি জানান।

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, রাসূল সা.-এর ব্যঙ্গচিত্র ও কুরআন-এর অবমাননা সরাসরি ইসলামের সাথে শত্রুতা করার শামিল। রাসূল সা.এর অবমাননা মুসলমানরা সহ্য করতে পারে না।
ওদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম আমীর পীর সাহেব চরমোনাইর পক্ষ থেকে ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে মঙ্গলবার বিকেলে রাজধানী ডেমরা থানার মেন্দিপুর-দূর্গাপুর এলাকায় বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহমামাদ ইমতিয়াজের নেতৃত্বে একটি প্রতিনিধিদল উপস্থিত থেকে এ ত্রাণ বিতরণ করা হয়। প্রতিনিধিদলে ছিলেন কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলান আহমদ আবদুল কাইয়ূম, দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক ইউনুছ তালুকদার, সহ-অর্থ সম্পাদক অধ্যাপক নাসির উদ্দিন, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা কামাল হোসাইন, ডেমরা থানা সাংগঠনিক সম্পাদক একরাম হোসেন ও আব্দুর রহমানসহ স্থানীয় নেতৃবৃন্দ।
ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব। তিনি বলেন, ইসলামের সু-মহান আদর্শের ভিত্তিতে ন্যায় ও ইনসাফ ভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা হলে সাধারণ মানুষের আর কোন দুর্ভোগ থাকবে না। অসহায় ও মানবেতর জীবন যাপন করতে হবে না। এ জন্য সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে ইনশাআল্লাহ। ইসলামী আন্দোলন বন্যাসহ যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পাশে সাধ্যমতো দাঁড়ানোর চেষ্টা করছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখবে ইনশাআল্লাহ। তিনি বন্যার্ত মানুষদেরকে বিপদে ধৈর্য্য ধারণ করার আহ্বান জানান এবং পরিস্থিতি থেকে উত্তরণে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে সাহায্য কামনা করেন।
তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত দুর্গত অসহায় মানুষের পাশে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। পানিবন্দী মানুষদের কল্যাণে দলমত নির্বিশেষে সহযোগিতার হাত প্রসারিত করে সবাইকে ভূমিকা রাখতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন