ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বরিশালে কর ভবনে অগ্নিকান্ড

গুরুত্বপূর্ণ নথি পুড়ে ছাই

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বরিশালে কর ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বেশকিছু গুরুত্বপূর্ণ ফাইল পুড়ে গেছে। আগুনের ধোয়ায় অসুস্থ হয়ে পড়ায় অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরীকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কর ভবনের চতুর্থ তলায় ডরমেটরিতে থাকতেন।
গত সোমবার দিবাগত রাত পৌঁনে ৩টার দিকে নগরীর বান্দ রোডস্থ কর ভবনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গভীর রাতে ভবনের দোতলায় একটি অফিস কক্ষে আগুনের ফুলকি দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে কর ভবনের একটি কক্ষে আগুন লাগে। এতে কক্ষটিতে থাকা ৩টি এসি, দুটি স্টিলের আলমারি ও তিনটি কম্পিউটারসহ কাগজপত্র এবং অন্যান্য মালামাল পুড়ে গেছে। অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরী ভবনের চারতলায় ডরমেটরিতে আটকা পড়লে তাকে দমকল বাহিনীর কর্মীরা উদ্ধার করে। ধোয়ায় অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। যুগ্ম কর কমিশনার লুৎফর রহমান জানান, আগুনে ক্ষয়ক্ষতি নিরূপনের কাজ চলছে। অগ্নিকান্ডের কারণ উদঘাটন করতে তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন