শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কসবায় ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচটি দোকান পুড়ে ছাই তিন কোটি টাকার পরিমাণ ক্ষয়ক্ষতি

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ৪:০৯ পিএম

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের নয়নপুর বাজারে গত রোববার গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। প্রশাসনের তথ্যানুযায়ী ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় তিন কোটি টাকা।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সুত্রে জানা গেছে, কসবা উপজেলার বায়েক ইউনিয়নের নয়নপুর বাজারে গত রোববার রাত দুইটার দিকে ভয়াবহ অগ্নিকান্ড শুরু হয়। একটি গ্যাস ও তেলের দোকানে আগুন ধরে গেলে মুহুর্তের মধ্যে কয়েকটি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় বাজারে দায়িত্বরত নৈশ্য প্রহরীরা চিৎকার করতে থাকলে স্থানীয়রা দৌড়ে আসেন। খবর পেয়ে কসবার কুটি চৌমুহনী ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয় লোকজনদের সহযোগিতায় প্রায় চারঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে পাঁচটি দোকান পুড়ে ভষ্মিভূত হয়ে গেছে।
আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে শিমরাইল ফার্নিচার গ্যালারী, জাহাঙ্গীর ট্রেডাসের পেট্রোল ও তেলের এজেন্ট, ছিদ্দিক মিয়ার ফিস ফিডের দোকান, রেনু গ্যাস সিলিন্ডারের এজেন্ট এবং মোস্তফা মিয়ার ডেকোরের্টস।
আজ সোমবার সকালে কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময়
অগ্নিকান্ডের প্রকৃত কারণ নির্ণয় করতে বায়েক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল-মামুন ভূইয়াকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন, পল্লী বিদ্যুতের এজিএম এবং কসবার কুটি চৌমুহনী ফায়ার সার্ভিসের টিম লিডার। তাদেরকে আগামী তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে।
শিমরাইল ফার্নিচার গ্যালারী স্বত্বাধিকারী মো. জুয়েল রানা বলেন, শো-রুমে অনেক দামী মালামাল ছিল। অগ্নিকান্ডে ন্যুনতম এক কোটি টাকার পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। জাহাঙ্গীর আলম বলেন, অগ্নিকান্ডে প্রায় ৫০ লাখ টাকার পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে।
কসবা উপজেলা নির্বাহী মাসুদ উল আলম বলেন, অগ্নিকান্ডে পাঁচটি দোকান পুড়ে গেছে। এতে কমপক্ষে তিন কোটি টাকার পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। বিষয়টি দুর্যোগ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
শেখ মো. কামাল উদিন ১৭ মে, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
অত্যাধুনিক প্রযুক্তির উদ্ভাবনীর ব্যবস্থা থাকার পরও বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ দুর্ঘটনা খুবই দুঃখজনক।
Total Reply(0)
শেখ মো. কামাল উদিন ১৭ মে, ২০২১, ৯:০২ পিএম says : 0
সতর্কতা জরুরী।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন