শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রামের নাগেশ্বরীতে ১২টি দোকান বাড়ি পুড়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ৪:০২ পিএম

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নাখারগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি দোকান ও বাড়ি-ঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আনুমানিক ১৯-২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার সন্ধার আগে একটি জুয়েলারি দোকান থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে জানা গেছে।
স্থানীয়রা জানান, বিকেলে মোরশেদ জুয়েলার্স থেকে আগুন শুরু দেখা যায়। পরে আশপাশের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। নাগেশ্বরী ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় থানা পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে।
খোঁজ নিয়ে জানা গেছে, বাজারের কাস্টম মার্কেটের আরাফাত ট্রেডার্স নামের কীটনাশক ও সারের দোকান, ওবায়দুল ভেটরেনারি, মোরশেদ জুয়েলার্স, পূর্নিমা জুয়েলার্সসহ গলামাল, বিকাশের ১২টি দোকান পুড়ে যায়। আশপাশের অনেক দোকানের মালামাল বের করতে নষ্ট হয়ে যায়। মার্কেটের মালিক মোস্তাফিজার রহমানের বাড়ির সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।
ক্ষতিগ্রস্থ কাস্টম মার্কেটের মালিক মোস্তাফিজুর রহমান বলেন, বাড়িসহ মার্কেটের প্রায় ১২টি দোকানসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
আরাফাত ট্রেডার্সের মালিক আব্দুর রশিদ জানান, কিস্তির টাকায় দোকানের মালামাল করেছেন। ৮ লাখ টাকার মালামাল এনে দোকানে রাখার পরপরই সব পুড়ে গেছে।
মোরশেদ জুয়েলার্সের মালিক আব্দুল লতিফ জানায়, তার ৪ মেয়ে ও ১ ছেলে নিয়ে তাদের সংসার। বড় মেয়ের বিয়ে হয়েছে। তার ছোট মেয়ে লাবনী আক্তার রংপুর প্রাইম মেডিকেলে ফাইনাল ইয়ারে এবং আরেক মেয়ে রোকসানা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৩য় বর্ষে পড়েন। ছোট মেয়ে পড়েন নবম শ্রেণিতে। এই দোকানের আয় থেকে চলে তাদের সংসার ও ছেলে মেয়েদের পড়াশোনার খরচ।
নাগেশ্বরী ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ লিমন মিয়া বলেন, বিদ্যুতিক সট সার্কিটের কারণে আগুনের সুত্রপাত বলে ধারনা করা হচ্ছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ১৯-২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে।
এ প্রসঙ্গে রামখানা ইউনিয়নের পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম জানান, বিষয়টি ইউএনও ও উপজেলা চেয়ারম্যান মহোদয়কে জানানো হয়েছে। এখানে ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণ করা হচ্ছে।
নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নুর আহম্মেদ মাছুম জানান, অগ্নিকা-ের ঘটনা পরিদর্শন করে যতটুকু সম্ভব সহায়তার ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন