ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রহস্যজনকভাবে আবারো ভোমরা বন্দরে ভারতীয় পেঁয়াজ রফতানী বন্ধ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪২ পিএম

একদিন পর রহস্যজনকভাবে আবারো ভোমরা বন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ রফতানী বন্ধ করলো ভারত। রোববার (২০ সেপ্টেম্বর) বিকাল সোয়া চার পর্যন্ত কোনো পোঁয়াজের গাড়ী ভারত থেকে ভোমরা বন্দরে প্রবেশ করেনি।
এর আগে পাঁচদিন বন্ধ থাকার পর শনিবার দুপুর থেকে ভারতে আটকে পড়া পেঁয়াজ ভতি ১৬৩ টি ট্রাকের মধ্যে মাত্র ৩১ টি ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করে। তবে, আমদানীকৃত এসব পেঁয়াজের ৬০ শতাংশ পচে গেছে। ভারতে আটকে থাকা বাকী ট্রাকের পেঁয়াজের অবস্থাও ভালো নয় বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা জানান, আটকে পড়া ট্রাকের পেঁয়াজ দ্রুত খালাস না করলে সমস্ত পেঁয়াজই পচে যাবে। এতে পেঁয়াজ ব্যবসায়ীরা সর্বশান্ত হবে। ইতোমধ্যেই পেঁয়াজের আমদানীকারকদের কয়েক কোটি টাকার লোকসান গুনতে হচ্ছে।
ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, শনিবার পেঁয়াজের গাড়ী ঢুকলেও রহস্যজনকভাবে রোববার কোনো গাড়ী ঘোজাডাঙ্গা থেকে ভোমরা বন্দরে প্রবেশ করেনি। কি কারণে পেঁয়াজের গাড়ী আসছে না,এ বিষয়ে একাধিকবার ঘোজাডাঙ্গা বন্দর ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দদের সাথে যোগাযোগ করা হলেও তারা পরিস্কারভাবে কিছু জানাচ্ছেন না। আদৌ আর কোনো পেঁয়াজের গাড়ী আসবে কি-না তা স্পষ্ট করছে না ভারতীয় কর্তৃপক্ষ।
ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মোমিন জানান, শনিবার ভারত থেকে ৩১ টি ট্রাকে ৭১০ মেট্রিক টন পেঁয়াজ বন্দরে আসে। এখনো কয়েক হাজার মেট্রিক টন পেয়াজ ভর্তি ট্রাক ঘোজাডাঙ্গায় রয়েছে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়। তবে, একদিন চালুর পর হঠাৎ করে পেঁয়াজের কোনো গাড়ী না আসার বিষয়ে তিনি স্পষ্টভাবে কিছু জানাতে পারেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন