মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লিভারপুলকে উড়িয়ে দিল অ্যাস্টন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ৭:৫০ এএম

অ্যাস্টন ভিলার বিপক্ষে পাত্তাই পেল না লিভারপুল। অলি ওয়াটকিন্সের হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েছে অ্যাস্টন। নিজেদের মাঠে রোববার ৭-২ গোলে জেতে দলটি। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে তিনটি করান জ্যাক গ্রিলিশ। একটি করে গোল করেন রস বার্কলি ও জন ম্যাকগিন। লিভারপুলের গোল দুটি করেন মোহামেদ সালাহ।

আসরে টানা তিন জয়ের পর প্রথম হারের তেতো স্বাদ পেল লিভারপুল। ১৯৬৩ সালের এপ্রিলের পর এই প্রথম কোনো ম্যাচে সাত গোল হজম করল তারা। সেবার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষেও হেরেছিল একই ব্যবধানে।

চতুর্থ মিনিটে গোলরক্ষক আদ্রিয়ানের মারাত্মক ভুলে গোল হজম করে লিভারপুল। ডি-বক্সের ভেতর তিনি পাস দিয়েছিলেন জোসেফ গোমেসের উদ্দেশ্যে। কিন্তু বলের নাগাল পাননি তিনি। অ্যাস্টনের গ্রিলিশ বল নিয়ন্ত্রণে নিয়ে বাড়ান ছয় গজ বক্সের সামনে। দলকে এগিয়ে নিতে ভুল করেননি ওয়াটকিন্স।

২২তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন এই ইংলিশ ফরোয়ার্ড। গ্রিলিশের বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে লিভারপুলের গোমেসকে কাটিয়ে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

২৮তম মিনিটে গোল পেতে পারতেন লিভারপুলের দিয়োগো জোতা, ডি-বক্সের বাইরে থেকে তার নেওয়া শট লাফিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক।

৩৩তম মিনিটে ব্যবধান কমান সালাহ। ডি-বক্সের ভেতর সাদিও মানের শট প্রতিপক্ষের এক খেলোয়াড় ব্লক করার পর বাঁ পায়ের শটে বল জালে পাঠান মিশরের এই ফরোয়ার্ড।

এক মিনিট পরই অবশ্য দুই গোলের লিড পুনরুদ্ধার করে অ্যাস্টন। ডি-বক্সের বাইরে থেকে ম্যাকগিনের ভলিতে বল ভার্জিল ফন ডাইকের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

৩৯তম মিনিটে সতীর্থের ক্রসে খুব কাছ থেকে হেডে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন ওয়াটকিন্স। ২০১০ সালের সেপ্টেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেডের দিমিতার বার্বাতোভের পর প্রথম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে হ্যাটট্রিক করলেন তিনি।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান আরও বাড়ান বার্কলি। ডি-বক্সের বাইরে থেকে তার শট লিভারপুলের এক খেলোয়াড়ের পায়ে লেগে জাল খুঁজে নেয়। চার মিনিট পর নিজের দ্বিতীয় গোলে আরেকবার ব্যবধান কমান সালাহ।

তবে ৬৬ ও ৭৫তম মিনিটে গ্রিলিশের দুই গোলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে অ্যাস্টন। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এভারটন।

তিন জয় ও এক হারে ৯ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লিভারপুল। তিন ও চারে থাকা লেস্টার সিটি ও আর্সেনালের পয়েন্টও সমান ৯। দিনের আরেক ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া টটেনহ্যাম ৭ পয়েন্ট নিয়ে আছে ছয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন