ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

ঝড় তুলেই শেষ তামিম, অপেক্ষায় লাহোর

সুপার ওভার রোমাঞ্চ জিতে পিএসএলের ফাইনালে করাচি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লে-অফের বাকী ম্যাচগুলো গড়িয়েছে মাঠে। উৎসব ফিরেছে পাকিস্তানে। সেই উৎসবের সঙ্গী হলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার তামিম ইকবাল। চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়ায় দারুণ কিছুর ইঙ্গিত দিচ্ছিলেনও বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। কিন্তু ইনিংস বড় করতে পারলেন না বাঁহাতি তারকা। বিপদে পড়া দলকে টেনে তুললেন আগ্রাসী মোহাম্মদ হাফিজ। তার অনবদ্য ইনিংসে দুর্দান্ত জয় পেয়ে ফাইনালের আশা টিকিয়ে রাখল লাহোর কালান্দার্স।

গতপরশু রাতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এলিমিনেটর ম্যাচে পেশোয়ার জালমিকে ৫ উইকেটে হারিয়েছে লাহোর। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান তোলে পেশোয়ার। জবাবে এক ওভার হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে লাহোর। ম্যাচসেরা পাকিস্তানের অলরাউন্ডার হাফিজের ব্যাট থেকে আসে ৪৬ বলে অপরাজিত ৭৪ রান। তার টর্নেডো ইনিংসে ছিল ৯ চার ও ২ ছক্কা। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ২ চার ও ১ ছয়ে ১০ বলে করেন ১৮ রান।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান করে পেশোয়ার। রান তাড়ায় শুরুতে দারুণ আত্মবিশ্বাসী কিছু শট খেলেন তামিম। মুখোমুখি হওয়া তৃতীয় বলে পেসার রাহাত আলিকে চার মারেন মিড অন ও মিড উইকেটের মাঝ দিয়ে। এক বল পর মিড অনের ওপর দিয়ে বল সীমানা ছাড়া করেন আবার। পরের ওভারে ইংলিশ পেসার সাকিব মাহমুদকে তিনি ছক্কায় ওড়ান স্কয়ার লেগের ওপর দিয়ে। এর এক বল পরই আউট হয়ে যান। বুক উচ্চতার শর্ট বল পুল করতে গিয়ে তুলে দেন আকাশে। ক্যাচ নেন কিপিং করা ইমাম-উল-হক। এই ওভারেই আরেক ওপেনার ফখর জামানকেও হারায় লাহোর। ৩৩ রানের মধ্যে টপ অর্ডারের সবাইকে হারায় লাহোর। তবে এক প্রান্ত আগলে সব আলো কেড়ে নেন হাফিজ। প্রথমে বেন ডাঙ্কের সঙ্গে ৫৫ ও পরে সামিত প্যাটেলের সঙ্গে ৪২ রানের জুটি গড়েন। আর ষষ্ঠ উইকেটে ভিসাকে নিয়ে অবিচ্ছিন্ন ৪১ রান যোগ করে লাহোরকে পাইয়ে দেন কাক্সিক্ষত জয়। ভিসা অপরাজিত থাকেন ৭ বলে ১৬ রানে।
এর আগে শোয়েব মালিক ২৪ বলে ৩৯, ফাফ ডু প্লেসিস ২৫ বলে ৩১ ও হারদাস ভিলজোয়েন ১৬ বলে ৩৭ রানে ভর করে লড়াকু ইনিংস গড়ে পেশোয়ার। লাহোরের পক্ষে দিলবার হুসাইন সর্বাধিক ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও ডেভিড উইসে।

একই দিন সুপার ওভারে গড়ানো প্রথম কোয়ালিফায়ারে মুলতান সুলতানকে হারিয়ে প্রথম বারেরমতো ফাইনালে জায়গা করে নিয়েছে করাচি কিংস। আগে ব্যাট করে ৭ উইকেটে ১৪১ রান তোলে সুলতান। জবাবে ৮ উইকেটে সমান রানে থামে করাচিও। পরে সুপার ওভারে দেয়া ১৪ রানের লক্ষ্যের ৫ রান আগেই মুলতানকে থামান মোহাম্মদ আমির। এদিকে গতকালই দ্বিতীয় কোয়ালিফায়ারে এই মুলতানের বিপক্ষে নেমেছে তামিমের লাহোর। রিপোর্টটি লেখা পর্যন্ত ম্যাচ চলছিল। এই দু’দলের মধ্যে জয়ী দল আগামীকালের শিরোপা লড়াইয়ে লড়বে করাচির বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Tanjina Amatullah ১৬ নভেম্বর, ২০২০, ৮:০৬ এএম says : 0
ইনিংসটা আরো বড় হলে ভালো হতো
Total Reply(0)
শূন্য প্রজাপতির প্রেম ১৬ নভেম্বর, ২০২০, ৮:০৭ এএম says : 0
kub vlo koreni
Total Reply(0)
Md. Najmul Hossain ১৬ নভেম্বর, ২০২০, ৮:০৭ এএম says : 0
এরপরের ম্যাচ কবে আর কয়টায় কেউ জানাবেন কষ্ট করে?
Total Reply(0)
Farabe Bin Monir ১৬ নভেম্বর, ২০২০, ৮:০৭ এএম says : 0
Musfiq ke nile aro valo hoto
Total Reply(0)
Md Tohid Khan ১৬ নভেম্বর, ২০২০, ৮:০৮ এএম says : 0
I love Tamim Cover drive.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন