শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কবরস্থানে হাড়ি গুপ্তধনের গুজব

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

রাজশাহীর পবা উপজেলার হড়গ্রাম ইউনিয়নের ১ নং ওয়ার্ডের গোবিন্দপুর গ্রামে মাটির নিচে একটি বড় হাড়ি (হাড়া) ‘গুপ্তধন’ পাওয়া গেছে এমন খবরে এলাকার শতশত মানুষ দেখতে আসে ওই হাড়াটি। তবে তার মধ্যে কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালম আজাদ। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বলেন, কর্মসৃজনের শ্রমিকরা কবরস্থান সংস্কারের কাজ করছিলেন। কবরস্থানের এক পাশে মাটি খোড়ার সময় একটি বড় মাটির হাড়ি পাওয়া যায়। যার উচ্চতা প্রায় ৩ ফিট। হাড়িটির ভিতরে কিছু আছে কি না তা জানতে পুলিশের উপস্থিতিতে মাটি বের করার সময় হাড়িটি ভেঙে যায়।
ইউপি চেয়ারম্যান আবুল কালাম বলেন, যতদূর জানা যায় প্রায় শত বছরের পুরোনো এই কবরস্থান। ওই কবরস্থান এক সময় রাধার ভিটে নামে পরিচিত ছিল। রাধা নামের একজন হিন্দু ব্যক্তির বসতি ছিল সেখানে। সে বসতি বিলুপ্ত হওয়ার পর কালের পরিবর্তনে সেখানে এলাকার কবরস্থান গড়ে তোলা হয়।
কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজ বলেন, স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজনের উপস্থিতিতে হাড়ির ভেতর থেকে মাটি বের করা হয়। কিন্তু ভেতরে কোন গুপ্তধন পাওয়া যায়নি। শুধু মাটিই পাওয়া গেছে। হাড়িটি পোড়া মাটির তৈরি। তবে ভিতর থেকে মাটি বের করার সময় ভেঙে যায় বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন