শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গি ও সাম্প্রদায়িকতার ষড়যন্ত্র প্রতিহত করার ঘোষণা

যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ মৎস্যজীবিলীগের সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ভাস্কর্যে বিরোধীতার নামে ধর্মান্ধ মৌলবাদি গোষ্ঠী বিএনপি জামায়াতের মদদে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা সৃষ্টির অপচেষ্টা করছে বলে মনে করছে আওয়ামী লীগের সহযোগি সংগঠনগুলো। স্বাধীনতার মূল উদ্দেশ্যে মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় যে কোন মূল্য জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র প্রতিহত করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও মৎস্যজীবি লীগ। গতকাল রবিবার রাজধানীর বিভিন্ন স্থানে পৃথক বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশে এমন ঘোষণা দেন নেতারা।

গতকাল গুলিস্থান কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। এতে ঢাকা মহানগর উত্তর দক্ষিণ শাখা এবং কেন্দ্রীয় যুবলীগের নেতাকর্মীরা অংশ নেন। এসময় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধীতার নামে বিএনপি জামাতে মদদে ধর্মান্ধ মৌলবাদি ও পুঁজিবাদীরা নতুন নাটক শুরু করেছে। স্বাধীনতার বিরোধীতাকারী জঙ্গিবাদ ও মৌলবাদিরা আজ ভাস্কর্যের বিরোধীতার নামে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে এগিয়ে চলা বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করার ষড়যন্ত্র করছে। দেশের সকল আলেম সমাজ শেখ হাসিনার পক্ষে রয়েছেন। সারাদেশে প্রতিটি গ্রামে গ্রামে যুবসমাজকে নিয়ে যুবলীগ সাম্প্রদায়িকতার অপচেষ্টা প্রতিহত করবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মামনুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা ও বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে গতকাল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করেছে স্বেচ্ছাসেবকলীগ। গতকাল জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল ১১টা থেকে ১২ টা পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এসময় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, বিএনপি জামাতের মদদপুষ্ট উগ্রসাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে জাতির পিতার ভাস্কর্য নির্মানের বিরোধিতার নামে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে আসছে! উগ্র সামপ্রদায়িক মৌলবাদ অপশক্তি কে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করা হবে।

সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, জাতির পিতার ভাস্কর্য সভ্যতার ধারা বিবরণী। ভাস্কর্য আর মূর্তি এক জিনিস নয়! বিশ্বের বিভিন্ন মুসলিম দেশেও ভাস্কর্য তাদের ইতিহাস ঐতিহ্যের গুরুত্ব বহন করে আসছে। স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। মৌলবাদ, ধর্মের নামে অপব্যাখাকারী ফতোয়াবাজ কথিত মাওলানা মামুনুল হককে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিহত করা হবে। বলে ঘোষণা দেন তিনি।
এদিকে ধর্মান্ধতার বিরুদ্ধে মানববন্ধন করেছে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবি লীগ। কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী মো. সায়ীদুর রহমান, কার্যকরী সভাপতি মো. সাইফুল আলম মানিক ও সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের নেতৃত্বে গতকাল ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নেতৃবৃন্দ।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যসহ বিভিন্ন ভাস্কর্য অপসারণের দাবিতে হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওঃ মামুনুল হকের হুমকির প্রতিবাদে সকালে ধানমন্ডির রাসেল স্কয়ারের সামনে মানববন্ধন করে সংগঠনটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন