শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাফুফে হতাশ করলেও কৃপণতা দেখায়নি বসুন্ধরা কিংস!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ৬:০৪ পিএম

সদ্য সমাপ্ত নারী ফুটবল লিগের সর্বোচ্চ গোলদাতা চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের অধিনায়ক সাবিনা খাতুন এবং সেরা খেলোয়াড় একই ক্লাবের তহুরা খাতুন। লিগের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজক বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তাদের হতাশ করলেও কৃপণতা দেখায়নি বসুন্ধরা কিংস! তারা ঠিকই নিজেদের সেরা খেলোয়াড়দের মূল্যায়ন করেছে।

এবারের নারী লিগে বসুন্ধরার অধিনায়ক সাবিনা ১২ ম্যাচে ৮ হ্যাটট্রিকে ৩৫ গোল করে নতুন রেকর্ড গড়েন। লিগে নিজেদের এগারোতম ম্যাচে তিনি ২০১৩ সালের নারী লিগে ঢাকা আবাহনীর অ¤্র চিং মারমা’র করা ২৯ গোলের রেকর্ডটি ভেঙেছিলেন। এবং তার আগের ম্যাচে বাংলাদেশের প্রথম ফুটবলার হিসেবে ২৫০ গোলের মাইলফলক অতিক্রম করেছিলেন। ঘরোয়া ফুটবলে সাবিনা খাতুনের গোল সংখ্যা এখন ২৬৬টি। যার নামের পাশে এতো সব রেকর্ড সেই সাবিনা’কে বাফুফে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার হিসেবে দিয়েছে মাত্র ৫ হাজার টাকা। আর পুরো লিগে অলরাউন্ড পারফরম্যান্স করা বসুন্ধরার ফরোয়ার্ড তহুরা খাতুন পেয়েছেন লিগের সেরার খেলোয়াড়ের পুরস্কার হিসেবে সেই ৫ হাজার টাকাই!

কিন্তু তাদের ক্লাব বসুন্ধরা কিংস লাখ টাকা পুরস্কারের পাশাপাশি বিরল সম্মান দিয়েছে সাবিনা-তহুরা-কৃষ্ণা রানী সরকাদের। কারণ এদের কৃতিত্বেই এবারের নারী লিগে বসুন্ধরা ১২ ম্যাচের সবক’টিতে জিতে ৩৬ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে।

লিগে নজরকাড়া পারফরম্যান্স ও গোলবন্যায় অন্য দলগুলো ভাসানোর জন্য কিংস পারিশ্রমিকের বাইরে সাবিনাকে নগদ ৩ লাখ ও তহুরাকে ২ লাখ টাকা পুরস্কার দিয়েছে বসুন্ধরা কিংস। এছাড়া দলের প্রত্যেক সদস্যকে আর্থিক পুরস্কার দেয়ার পাশাপশি তারা দিয়েছে বিরল সম্মাননাও। গত মঙ্গলবার এক সংবর্ধনা অনুষ্ঠানে সাবিনা-তহুরাদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেন বসুন্ধরা কিংসের সভাপতি ও বাফুফের সহ-সভাপতি ইমরুল হাসান, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন এবং দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।

দেশের ফুটবলপ্রেমীদের প্রশ্ন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খেলোয়াড়দের মূল্যায়ণ করতে পারলে বাফুফে কেন পারেনা। সমস্যা কোথায়? এবারের নারী লিগ তো পৃষ্ঠপোষকতার সহযোগিতা নিয়েই মাঠে গড়িয়েছে। যেমন চলছে বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্ট। চলমান এই টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে বিসিবি দেবে ৩ লাখ টাকা। সেরা ব্যাটসম্যান ও বোলার পাবেন ২ লাখ টাকা করে। এছাড়া আরও পুরস্কারের ছড়াছাড়িম তো আছেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন