সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

যাদের হাতে উঠল ফিফা ‘দ্যা বেস্ট’ ফুটবলারের পুরস্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৮:৪৮ এএম

ফিফা 'দ্যা বেস্ট' ফুটবলারের পুরস্কার জিতে নিলেন রবার্ট লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখকে গেল মৌসুমে ৫টি শিরোপা জেতানোয় স্বীকৃতি পেলেন এই পোলিশ। সেরা গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ার। পুসকাস জিতলেন হন হিউং মিন। সেরা কোচ হয়েছেন লিভারপুলকে ৩০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগ জেতানো কোচ ইয়্যুর্গেন ক্লপ।

বছর ঘুরে ফিফা দ্য বেস্ট ঘোষণার অনুষ্ঠানে শুরুতেই চমক। উপস্থাপনা করতে এলেন বাংলাদেশ বংশোদ্ভূত ব্রিটিশ রেশমিন চৌধুরী। বিশ্বের সেরা ফুটবলাররা করোনায় সবাইকে সাবধানে থাকার ভিডিও বার্তা দিয়ে অনুষ্ঠান শুরু হল। এরপর ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো শোক প্রকাশ করলেন সদ্য বিদায় নেয়া দুই কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা আর পাওলো রসির প্রতি।
পুরস্কার বিতরণের মূল অনুষ্ঠান শুরু হয় সেরা গোলকিপারের নাম ঘোষণার মধ্য দিয়ে। পুরো মৌসুম দুর্দান্ত খেলে বায়ার্নকে ৫টি শিরোপা জেতানো গোলকিপার ম্যানুয়াল নয়্যারের হাতেই ওঠে সেরার স্বীকৃতি। করোনায় জুরিখে অনুষ্ঠানে আসেননি কোনো ফুটবলার। দূর থেকেই নিজেদের অনুভূতি জানালেন। ইপিএলে অ্যাস্টন ভিলার সঙ্গে গোলের জন্য পুসকাস অ্যাওয়ার্ড জিতলেন টটেনহ্যামের দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউ মিন।

সেরা কোচের পুরস্কারে বায়ার্নকে ইউসিএল জেতানো কোচ হ্যান্সি ফ্লিক ও লিডস ইউনাইটেডকে ইপিএলে ওঠানো কোচ মারসেলো বিয়েলসা টপকে সেরার মর্যাদা লুফে নেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।
এবার সেই মাহেন্দ্রক্ষণ। অপেক্ষা ফুরোবার পালা। গ্রহের সেরা ফুটবলার কে হচ্ছেন? এক ফ্রেমে মেসি, রোনালদো আর রবার্ট লেভানদোভস্কি। প্রতিবার ফিফা সভাপতির কাছ থেকে পুরস্কার নেন সেরা ফুটবলার। এবার কি তার ব্যতয় ঘটবে? ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো নিজেই চমকে দিলেন। গোপনে নাম ঘোষণার সঙ্গে সঙ্গে লেভানদোভস্কির কাছে উপস্থিত! বায়ার্নকে গেল মৌসুমে ৫ শিরোপা জেতানোয় গোল মেশিন ছিলেন এই পোলিশ। বাভারিয়ানদের হয়ে ৪৭ ম্যাচে করেছেন ৫৫ গোল করেন। মেসি-রোনালদোকে টপকে তিনিই ফিফার দ্যা বেস্ট পুরস্কার জিতে নিলেন।

এছাড়া সেরা নারী ফুটবলারের পুরস্কার জিতেছেন ইংলিশ তারকা ফুটবলার লুসি ব্রোঞ্জ ও ফিফা ফেয়ার প্লে অ্যাওয়ার্ড জিতেছেন ইতালির মাত্তিয়া আগনেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন