শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জামাল এখন কলকাতায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৭:১৪ পিএম

ভারতের আই লিগে কলকাতা মোহামেডানের হয়ে খেলতে বাংলাদেশ জাতীয় দল ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভূঁইয়া এখন কলকাতায় অবস্থান করছেন। প্রাণঘাতি করোনাভাইরাস মুক্ত হয়ে গত মঙ্গলবার কাতারের দোহা থেকে ঢাকায় ফিরে আজ (বৃহস্পতিবার) দুপুর ২টায় হযরত শাহজালাল বিমান বন্দর থেকে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন জামাল। বিকালেই সেখানে পৌঁছান লাল-সবুজের অধিনায়ক।

আগামী ৯ জানুয়ারি মাঠে গড়াবে ভারতের জনপ্রিয় আই লিগ। এই লিগে কলকাতা মোহামেডানের পক্ষে জামালের খেলার বিষয়টি আগেই চুড়ান্ত হয়েছিল। কিন্তু দেশসেরা এই মিডফিল্ডার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আই লিগে তার খেলা নিয়ে তৈরি হয় শঙ্কা।

দোহায় ৪ ডিসেম্বর বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে স্বাগতিক দলের বিপক্ষে ম্যাচ শেষে যখন লাল-সবুজদের সবাই দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছেন তখন অধিনায়ক জামাল ভূঁইয়া ব্যক্তিগত কাজে কয়েকদিনের জন্য দোহায় থেকে যান। ফলে তাকে রেখেই দলের বাকি সবাই দেশের পথে পাড়ি জমান। বাংলাদেশ দল ফিরে আসার পরই জানা গেল দুঃসংবাদটি, দোহায় করোনা আক্রান্ত হয়েছেন জামাল। ফলে দোহায় তিনি কাতার ফুটবল ফেডারেশনের তত্ত¡াবধানে আইসোলেশনে থাকেন। তবে জামালের সুসংবাদ আসতে খুব বেশি সময় লাগেনি। কাতারে আইসোলেশনে থাকার পর এক সপ্তাহ পেরুতেই ১৯ ডিসেম্বর করোনামুক্ত হন জাতীয় দলের অধিনায়ক। কাতার থেকে ২২ ডিসেম্বর ঢাকায় ফেরার পর ফের করোনা পরীক্ষা করান জামাল। এবারও ফল নেগেটিভ আসে। ফলে কলকাতা মোহামেডানে যোগ দিতে আর কোনো বাধা নেই তার। বৃহস্পতিবার দেশ ছাড়ার আগে এক ভিডিও বার্তায় জামাল ভূঁইয়া দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেন,‘আজ (গতকাল) কলকাতা যাচ্ছি। সেখানে পৌঁছেই কলকাতা মোহামেডানে যোগ দিব। সবাই আমার জন্য দোয়া করবেন।’

বাংলাদেশের ফুটবলারদের মধ্যে সর্বশেষ ২০১৪ সালে সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম মামুন ভারতের মর্যাদাপূর্ণ ফুটবল আসর ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) দল অ্যাটলেটিকো দ্য কলকাতায় যোগ দিয়েছিলেন। দীর্ঘ ৫ বছর পর বাংলাদেশের বর্তমান অধিনায়ক জামাল খেলতে গেলেন আই লিগে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন