বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গ্রুপ চ্যাম্পিয়ন সাইফ, রানার্সআপ বারিধারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের চার দলের ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে জায়গা পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। অন্যদিকে প্রথম ম্যাচে সাইফের বিপক্ষে হারলেও টানা দুই ম্যাচ জিতে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে গেল উত্তর বারিধারা ক্লাব। আর টুর্নামেন্ট থেকে বিদায় নিলো আরামবাগ ক্রীড়া সংঘ ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাব।
গতকাল রাতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপের শেষ ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ১-০ গোলে আরামবাগকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত করে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন বদলী ফরোয়ার্ড আরিফুর রহমান। এটা নিয়ে সাইফ টানা তিন ম্যাচ জিতে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। এর আগে কাল বিকালে একই ভেন্যুতে অনুষ্ঠিত গ্রুপের অন্য ম্যাচে উত্তর বারিধারা ক্লাব ৩-০ গোলে ব্রাদার্সকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। বিজয়ী দলের হয়ে উজবেকিস্তানের মিডফিল্ডার আইজেনি কচনেভ, অধিনায়ক সুমন রেজা ও মিসরের ডিফেন্ডার সৈয়দ মোহাম্মদ আবদেল রহিম একটি করে গোল করেন।
গ্রুপের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের কাছে ৩-০ ব্যবধানে হারলেও প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ দ্বিতীয় ম্যাচে আরামবাগকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা জিইয়ে রেখেছিল উত্তর বারিধারা। ব্রাদার্সের বিপক্ষেও সেই পারফরম্যান্সের ধারাবাহিকতায় থাকে দলটি। ফলে সহজ জয়ও তুলে নেয় তারা। কাল ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে বারিধারা। যার ফলও তারা পেয়ে যায় ম্যাচের প্রথম দিকেই। ১৩ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে নেন উজবেকিস্তানের মিডফিল্ডার আইজেনি কচনেভ (১-০)। গোল শোধে মরিয়া হলেও ব্রাদার্সকে সেই সুযোগ দেয়নি উত্তর বারিধারা। বরং উল্টো গোল করে ব্যবধান বাড়ায় তারা। ম্যাচের ২৬ মিনিটে অধিনায়ক সুমন রেজা গোল করলে ব্যবধান দ্বিগুন হয় বারিধারার (২-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আরেকটি গোল পায় দলটি। তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে প্রতিশোধ পরায়ন হয়ে মাঠে নেমে ম্যাচে ফিরতে চেষ্টা করে গোপীবাগের দল। কিন্তু তাতে কোন লাভ হয়নি। একটি গোলও শোধ দিতে পারেনি তারা। উল্টো তাদের উপর আরও চড়াও হয় ম্যাচের ৬০ মিনিটে উত্তর বারিধার তৃতীয় গোলটি পায়। এসময় মিসরীয় ডিফেন্ডার আবদেল রহিম গোল করেন (৩-০)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত সহজ জয় নিয়েই শেষ আট নিশ্চিত করেই মাঠ ছাড়ে বারিধারা।

সাইফ ১ : ০ আরামবাগ
বারিধারা ৩ : ০ ব্রাদার্স

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন