মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাত গোলের ম্যাচে মোহামেডানকে হারালো ফর্টিস!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৮ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আগের ম্যাচে নবাগত আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছিল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু নিজেদের নবম খেলায় আরেক নবাগত ফর্টিস এফসির বিপক্ষে সাত গোলের ম্যাচে হেরেছে সাদাকালোরা। শনিবার বিকালে কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ফর্টিস ৪-৩ গোলে মোহামেডানকে হারিয়ে চমক উপহার দিয়েছে। ফর্টিসের হয়ে চার গোল করেন স্থানীয় ফরোয়ার্ড বোরহান উদ্দিন, মিডফিল্ডার মজিবর রহমান, আফগানিস্তানের আমিরউদ্দিন শরীফি ও ব্রাজিলিয়ান দানিলো কুইপাপা। মোহামেডানের পক্ষে স্থানীয় মিডফিল্ডার রাকিব খান ইভান, মালির ফরোয়ার্ড সুলায়মানে দিয়াবাতে ও মিডফিল্ডার আরিফ হোসেন একটি করে গোল করেন। ম্যাচ হেরে নয় খেলায় দুই জয়, তিন ড্র ও চার হারে ৯ পয়েণ্ট পেয়ে তালিকার সপ্তম স্থানে মোহামেডান। সমান ম্যাচে দুই জয়, পাঁচ ড্র ও দুই হারে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠে এলো ফর্টিস।

এদিকে কোচ সাইফুল বারী টিটুর অধীনে হারতে হারতে ক্লান্ত হয়ে পড়েছিল চট্টগ্রাম আবাহনী লিমিটেড। অবশেষে মাহবুবুল হকের অধীনে জয়ের দেখা পেল দলটি। শনিবার মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে চট্টগ্রাম আবাহনী ২-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে পুলাতভ ও ইমতিয়াজ রায়হান গোল দুটি করেন। এই জয়ে নয় ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকার দশম স্থানে চট্টগ্রাম আবাহনী। হারলেও সমান ম্যাচে সমান পয়েণ্ট নিয়ে গোলগড়ে একধাপ উপরে রয়েছে মুক্তিযোদ্ধা সংসদ।
অন্যদিকে বসুন্ধরা কিংস অ্যারেনায় দিনের আরেক ম্যাচে ১-১ গোলে ড্র করে শেখ রাসেল ও রহমতগঞ্জ। ২৯ মিনিটে মাপুকুর গোলে শেখ রাসেল এগিয়ে থাকলেও ৪৪ মিনিটে সেই গোল শোধ দিয়ে ম্যাচ ড্র করেন রহমতগঞ্জের উজবেকিস্তানের খলমাতভ। ড্র হলেও নয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেখ রাসেল। নয় পয়েণ্ট নিয়ে অষ্টম স্থানে সমান ম্যাচ খেলা রহমতগঞ্জ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন