শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মিলানকে মাটিতে নামাল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

এবারের মৌসুমে এসি মিলান যেন হয়ে পড়েছিল অপ্রতিরোধ্য। লিগে অপরাজেয় থাকা দলটিকে এবার প্রথম হারের স্বাদ দিল বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। গতপরশু রাতে সিরি ‘আ’র ম্যাচে জুভেন্টাস জিতেছে ৩-১ গোলে। দলের জয়ে জোড়া গোল করেছেন ফেডরিকো চিয়েসা। আরেক গোল এসেছে ওয়েস্টন ম্যাককেনির পা থেকে। মিলানের হয়ে ব্যবধান কমান ডাভিড কালাব্রিয়া।
খেলার শুরু থেকেই আগ্রাসী ভ‚মিকা নেয় আন্দ্রে পিরলোর শিষ্যরা। মিনিট পাঁচেকের মধ্যেই সুযোগ পেয়েছিলেন পাওলো দিবালা। কিন্তু তার শট প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে দিক বদলে যায়। পাল্টা আক্রমণে গিয়ে একাদশ মিনিটে বক্সের ভেতর সুযোগ হাতছাড়া করে মিলান। ১৬ থেকে ১৮ মিনিটে মুন্সিয়ানা দেখান চিয়েসা। ১৬ মিনিটে তার নেওয়া দারুণ ভলি বারে লেগে ফেরত আসে। দুমিনিট পরই জুভেন্টাসকে এগিয়ে নেন তিনি। দিবালার সঙ্গে চমৎকার বোঝাপড়ায় ঢুকে যান বক্সে। ওয়ান-টু-ওয়ান খেলে ভেদ করেন রক্ষণ। পরে আড়াআড়ি শটে বল জড়িয়ে দেন জালে।
দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সামনে সুযোগ এসেছিল গোল করার। ২১ মিনিটে চিয়েসার কাছ থেকে পাওয়া বল হেলায় হারান তিনি। পরে ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালাতে থাকে মিলান। ৪১ মিনিটে কাঙ্খিত গোল পেয়েও যায় তারা। সতীর্থ লিয়াওয়ের কাছ থেকে বল পেয়েছিলেন একদম ডি বক্সের সামনে। তীব্র গতির শটে ডিফেন্ডার কালাব্রিয়া খেলায় ফেরান দলকে।
১-১ সমতা নিয়ে বিরতিতে যায় দুদল। বিরতির পর আক্রমণের ধার বাড়ায় মিলান। কিন্তু গোল পায়নি তারা। পরিস্থিতি সামলে নিয়ে ৬২ মিনিটে এগিয়েও যায় তারা। এবার জুভেন্টাসের নায়ক চিয়েসা। এবারও তাকে যোগান দেন দিবালা। আবার দুর্দান্ত শটে দলকে এগিয়ে নেন তিনি। চিয়েসার বদলি হিসেবে নামানো হয় ম্যাককেনিকে। ১৫ মিনিট পর গোল পান তিনিও। এই ম্যাচ হারলেও ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে সিরি আ পয়েন্ট টেবিলের শীর্ষে আছে মিলান। ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার মিলান। ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রোমা। এক ম্যাচ কম খেলে ৩০ পয়েন্ট নিয়ে চারে অবস্থান নামেভারে সেরা দল জুভেন্টাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন