শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাস্তায় উটপাখির দৌড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

প্রতি দিনের মতোই ব্যস্ত করাচির রাস্তাঘাট। সমানে চলছে গাড়ি আর বাইক। ফুটপাথেও মানুষজনের ভিড়। এমন সময় আচমকা মাঝরাস্তা দিয়ে ছুটে চলেছে এক উটপাখি। যা দেখে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন পথচারীরা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই উটপাখি দৌড়ানোর ভিডিওটি।
ইউপিএ সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, করাচি শহরের কোরাঙ্গি চিড়িয়াখানা থেকে পালিয়েছে এই উটপাখি। তার পর থেকেই এদিক-ওদিক ঘুরে বেড়াচ্ছে পাখিটি। এর মাঝে হঠাৎই শহরের এক রাস্তায় গাড়িঘোড়ার মাঝে ছুটতে দেখা যায়। পথচারীদের কথায়, চিড়িয়াখানা থেকে পালিয়ে যাওয়ার পর অসহায় বোধ করছে উটপাখিটি। এখনও ঠিকঠাক কোনও বাসস্থান খুঁজে পায়নি। আর এর জেরে খানিকটা ভীত-সন্ত্রস্ত হয়ে এদিক-ওদিক ছুটে বেড়াচ্ছে। পাখিটি বার বার রাস্তা বদল করার চেষ্টাও করছে। এর জেরে কয়েকটি বাইককে গতি কমাতে হচ্ছে। দুর্ঘটনা এড়ানোর জন্য কখনও বা মাঝপথেই থামতে হচ্ছে বাইকগুলিকে। সম্প্রতি ট্যুইটারে শেয়ার করা হয়েছে ভিডিওটি।

ইতিমধ্যেই প্রচুর শেয়ার হয়েছে ভিডিওটি। তবে পাখির সুরক্ষা নিয়ে চিন্তায় পড়েছেন নেটিজেনরা। তাঁদের কথায়, যে কোনও সময় বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে। পাখিটি জখম হতে পারে। কমেন্ট বক্সেও সেই একই বিষয় ধরা পড়েছে। এক ট্যুইট ব্যবহারকারী লিখেছেন, আশা করি, পাখিটি সুরক্ষিত রয়েছে। দেখে মনে হয় অত্যন্ত আতঙ্কিত। আর তাই এভাবে ছুটছে।
অনেকের কথায়, পুরো ঘটনাটি বড়ই বেদনাদায়ক। তারা জানান, এই সমস্ত প্রাণীদের চিড়িয়াখানায় ভরে রাখা অত্যন্ত নির্মম পদক্ষেপ। তাদের এভাবে বন্দী করে রাখা ঠিক নয়। কেউ আবার ফরেস্ট গাম্প সিনেমার ডায়লগ লিখেছেন।

পাকিস্তানের এক সংবাদ প্রতিবেদন সূত্রে জানা গেছে, কোরাঙ্গির এক বেসরকারি চিড়িয়াখানা থেকে পালিয়েছে এই উটপাখি। পাকিস্তানের আর একটি নিউজ পোর্টাল সূত্রে জানা গেছে যে, চিড়িয়াখানায় পাখিটির থাকার জায়গায় পানি ঢুকে গেছে। আর এর জেরেই ভয়ে বাসস্থান ছেড়ে পালিয়েছিল উটপাখিটি।
পরে জানা যায়, সংশ্লিষ্ট চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে উদ্ধার করা হয়েছে ওই পাখিকে। ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে তার আগের বাসস্থানে। বর্তমানে সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে ওই উটপাখি। তার গায়ে আঘাতের কোনও চিহ্ন পাওয়া যায়নি। সূত্র : নিউজ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন