ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

সহজ জয় দিয়েই বিপিএল শুরু বসুন্ধরার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ৭:৫০ পিএম

সহজ জয় দিয়েই ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু করলো সদ্য সমাপ্ত ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বুধবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপিএলের উদ্বোধনী ম্যাচে তারা ২-০ গোলে হারায় উত্তর বারিধারা ক্লাবকে। বিজয়ী দলের হয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা ও স্থানীয় মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিম একটি করে গোল করেন।

গত রোববার ফেডারেশন কাপের ফাইানল শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিকিউরিটি সুপারভাইজার সোহেল মাতুব্বরের সঙ্গে অশোভন আচরণ করার দায়ে আগের দিন দু’ম্যাচ নিষিদ্ধ হয়েছেন বসুন্ধরার ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। ফলে বুধবার দলের হয়ে লিগের প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি। তবে সবুজ নেই একাদশে তা বুঝতেই দেননি তার সতীর্থরা। স্বভাবসুলভভাবেই ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে দু’অর্ধে দুই গোল আদায় করে নেয় বসুন্ধরা কিংস।

ম্যাচের ৩৫ মিনিটে প্রথম গোল পায় বিজয়ীরা। এসময় বারিধারার বক্সের ডান প্রান্তের মাথা থেকে ক্রস করেন কিংসের ডিফেন্ডার বিশ^নাথ ঘোষ। তার ক্রসের বল হেড করে বিপদমুক্ত করতে যান বারিধারার উজবেক ডিফেন্ডার সাইদোস্টন ফজিলভ। কিন্তু বলটি ব্যাক হেডে পরিণত হয়ে বক্সের ভেতরে বসুন্ধরার আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউলের মাথার উপর গেলে তিনি হেডে গোল করেন (১-০)। ফেডারেশন কাপের ফাইনালেও দলের পক্ষে জয়সূচক গোলটি করেছিলেন এই রাউল। এগিয়ে থেকে বিরতিতে গেলে ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কিংসরা। এসময় বল নিয়ে একক প্রচেষ্টায় প্রতিপক্ষের বক্সের ভেতর প্রবেশ করেন মিডফিল্ডার ইব্রাহিম। বিপদ বুঝে সামনে এগিয়ে আসেন বারিধারার গোলরক্ষক মামুন আলিফ। কিন্তু কোন লাভ হয়নি। তাকে ডজ দিয়েই ডান পায়ের প্লেসিং শটে গোল করেন ইব্রাহিম (২-০)। দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচের ফেরার চেষ্টা করে উত্তর বারিধারা। কিন্তু বসুন্ধরা কিংসের শক্ত রক্ষণদূর্গ ভেদ করা সম্ভব হয়নি সুমন রেজা বাহিনীর। ফলে শেষ পর্যন্ত লিগের প্রথম ম্যাচেই হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়ে বারিধারা।

এর আগে বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিপিএলের ২০২০-২১ মৌসুমের খেলার উদ্বোধন করেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী এমপি। এ সময় বসুন্ধরা কিংসের সভাপতি ও বাফুফের সহ-সভাপতি ইমরুল হাসান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন