ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

খেলাধুলা

তিন দিনব্যাপী জাতীয় অ্যাথলেটিক্স শুক্রবার শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ৭:৫১ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের আতঙ্ককে সঙ্গী করেই তিন দিনব্যাপী জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু হচ্ছে শুক্রবার থেকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিক ট্র্যাকে শুরু হওয়া এ আসরে দেশের ৬৪ জেলা, আট বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসি এবং অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক সংস্থার প্রায় সাড়ে ৪’শ পুরুষ ও নারী অ্যাথলেট অংশ নিচ্ছেন। তারা ৩৬টি ইভেন্টে খেলবেন।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনেই শুক্রবার পুরুষ ও নারী বিভাগের আকর্ষণীয় ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্ট অনুষ্ঠিত হবে। তবেশনিবার আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। ইলেক্ট্রোনিক্স স্কোরবোর্ড অচল থাকায় এবারও হ্যান্ডটাইমিংয়েই দৌঁড়াবেন অ্যাথলেটরা। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। বর্তমানে বঙ্গবন্ধু স্টেডিয়ামে চলছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা। এই খেলার কারণে জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্সে কিছুটা বিঘœ ঘটবে বলে মনে করেন মন্টু। তিনি বলেন, ‘বিপিএলের খেলার কারণে প্রত্যেকদিন হাইজাম্পের ফোম এবং লোহার সিঁড়ি আমাদেরকে সরিয়ে ফেলতে হবে। এছাড়া বিভিন্ন অস্থায়ী স্থাপনাও সরাতে হবে। যদিও এক মাস আগেই আমরা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) এ বিষয়ে চিঠি দিয়েছিলাম।’

প্রতি ইভেন্টে মেডেল ছাড়াও স্বর্ণজয়ী তিন হাজার, রৌপ্য দু’হাজার এবং ব্রোঞ্জজয়ীরা পাবেন এক হাজার টাকা করে অর্থ পুরস্কার। নতুন রেকর্ড গড়লে পাবেন পাঁচহাজার টাকা করে। একই ভেন্যুতে ফুটবল ম্যাচ চলায় হ্যামার থ্রো ইভেন্টের খেলা এ তিনদিন সময়েই মধ্যেই বনানীস্থ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আসরে অংশ নেয়া অ্যাথলেট ও কর্মকর্তাদের ৭২ ঘণ্টা আগে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নেগেটিভ রিপোর্ট আনতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন