শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুই গেমসের জন্য প্রস্তুত হচ্ছেন ইমরানুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৯:৪২ পিএম

ইংল্যান্ডের বার্মিংহাম কমনওয়েলথ ও তুরস্কের কোনিয়ার ইসলামি সলিডারিটি- এ দুই গেমসের জন্য প্রস্তুত হচ্ছেন বাংলাদেশের দ্রুততম মানব লন্ডন প্রবাসী অ্যাথলেট ইমরানুর রহমান।

২৮ জুলাই বার্মিংহামে শুরু হবে এবারের কমনওয়েলথ গেমস এবং ৯ আগস্ট কোনিয়ায় পর্দা উঠবে ইসলামী সলিডারিটি গেমসের। এই দুটি আন্তর্জাতিক আসরে বাংলাদেশের ৭ জন অ্যাথলেট অংশ নেবেন। এর মধ্যে ইমরানুর রহমান ও হাই জাম্পার উম্মে হাফসা রুমকী থাকছেন দুই গেমসেই। কমনওয়েলথ গেমসের অন্য তিন অ্যাথলেট হচ্ছেন দেশের দ্রুততম মানবী সুমাইয়া দেওয়ান, হাই জাম্পার মাহফুজুর রহমান ও রকিবুল হাসান। ইসলামী সলিডারিটি গেমসে ইমরানুর রহমান ও রুমকীর সঙ্গে থাকবেন হাই জাম্পার রিতু আক্তার।

ক’দিন আগে যুক্তরাষ্ট্রের ওরিগনে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমানের উপরদুর্ভাগ্য ভর করেছিল। গত ১৫ জুলাই ওরিগনে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নিশপের প্রথম রাউন্ডে জাতীয় রেকর্ড ভঙ্গ করে দ্বিতীয় রাউন্ড বা মূল হিটে কোয়ালিফাই করলেও সেখানে আর দৌড়াতে পারেননি তিনি। ওয়ার্মআপের সময় কুঁচকিতে টান লাগলে ডাক্তারের পরামর্শে মূল হিটে আর ট্র্যাকেই নামেননি ইমরানুর। কুঁচকিতে টান নিয়ে খেললে বড় ইনজুরিতে পড়তে পারতেন ইমরানুর। সেটা হলে কমনওয়েলথ ও ইসলামী সলিডারিটি গেমসে তার অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়তো । তাই মূল হিটে না নেমে যুক্তরাষ্ট্র থেকে লন্ডন ফিরে ইমরানুর এখন কঠোর অনুশীলন করছেন সামনের দুটি গেমসের জন্য।

জানুয়ারিতে দেশের মাটিতে নতুন জাতীয় রেকর্ড গড়ে দ্রুততম মানবের খেতাব জেতা ইমরানুর রহমান সামনের দুটি গেমসে আরো ভাল টাইমিং করার জন্যই প্রস্তুতি নিচ্ছেন। লন্ডন থেকে শনিবার ইমরানুর সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে যে ইনজুরিতে পড়েছিলাম সেটা এখন অনেক ভাল অবস্থায়। অনেক ইমপ্রুভ হয়েছে। আগামী দুটি গেমসের জন্য প্রস্তুত হচ্ছি ইনশাল্লাহ। আমি দুটি গেমসেই নিজের সেরাটা দিয়ে ভালো পারফরম্যান্স করার চেষ্টা করবো।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন