ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

১৭ বছর পর নতুন জাতীয় রেকর্ড রিংকি’র!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৮:৪৯ পিএম

চলমান জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় দীর্ঘ ১৭ বছর পর মহিলাদের ৩০০০ মিটার দৌঁড়ে নতুন জাতীয় রেকর্ড হয়েছে। আর এটা গড়েছেন বাংলাদেশ নৌবাহিনীর রিংকি বিশ্বাস। শনিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আসরের দ্বিতীয় দিন মহিলাদের ৩০০০ মিটারে রিংকি ১০:৪৩.৩০ মিনিট সময় নিয়ে দৌঁড় শেষ করে নতুন রেকর্ড গড়েন। ২০০৩ সালে এই ইভেন্টে হালিমা খানম বিথি ১১:০৮.১৫ মিনিট সময়ে রেকর্ড গড়েছিলেন।

তিন দিন ব্যাপী জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্স শুক্রবার শুরু হলেও শনিবার বিকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এসময় উপস্থিত ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু ও মিসেস নাদিরা আলী খান।

প্রতিযোগিতার দ্বিতীয় দিন শনিবার মোট ২৩টি ইভেন্টের খেলা শেষ হয়েছে। উল্লেখযোগ্য ইভেন্টগুলোর মধ্যে মহিলাদের লং জাম্পে সেনাবাহিনীর সোনিয়া আক্তার ৫.৭৭ মিটার অতিক্রম করে স্বর্ণ জিতেছেন। পুরুষদের এই ইভেন্টে নৌবাহিনীর আল আমিন ৭.০৪ মিটার দূরত্ব অতিক্রম করে সোনা জেতেন। মহিলাদের ১০০ মিটার হার্ডেলসে নৌবাহিনীর তামান্না আক্তার ১৪.৬০ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ, পুরুষদের ১১০ মিটার হার্ডেলসে সেনাবাহিনীর মো. মির্জা হাসান ১৪.৮০ সেকেন্ড সময় নিয়ে এবং পুরুষদের ৪০০ মিটার স্প্রিন্টে নৌবাহিনীর জহির রায়হান ৪৭.২০ সেকেন্ড ও মহিলাদের এই ইভেন্টে একই সংস্থার সাবিয়া আল সোহা ৫৮.৬০ সেকেন্ড সময়ে স্বর্ণপদক জয় করেন।

এখন পর্যন্ত ১২স্বর্ণ, ৮ রৌপ্য ও ৯ ব্রোঞ্জসহ ২৯টি পদক জিতে তালিকার শীর্ষে আছে বাংলাদেশ নৌবাহিনী। ৯ সোনা, ১৪ রুপা এবং ৬ ব্রোঞ্জসহ সমান ২৯ পদক জিতে দ্বিতীয়স্থানে আছে সেনাবাহিনী।

রোববার প্রতিযোগিতার শেষ দিনে বিকাল সাড়ে ৪ টায় প্রধান অতিথি হিসেবে সমাপনী ঘোষনা করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন