সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

টোকিও অলিম্পিকের জন্য মনোনীত অ্যাথলেট জহির রায়হান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৮:৫১ পিএম

আসন্ন টোকিও অলিম্পিক গেমসের জন্য ৪০০ মিটার ইভেন্টে দেশসরা অ্যাথলেট জহির রায়হানকে মনোনীত করেছে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন। টোকিও অলিম্পিকে খেলতে ফেডারেশনের সিলেকশন কমিটি তিনজনের নাম প্রস্তাব করেছিল। এরা হলেন- দেশের দ্রুততম মানব-মানবী যথাক্রমে শিরিন আক্তার ও মোহাম্মদ ইসমাইল এবং ৪০০ মিটার স্প্রিন্টার জহির রায়হান। এই তিনজন অ্যাথলেটের মধ্যে জহির রায়হানের স্থানীয় ও আন্তর্জাতিক পারফরমেন্স ভালো বিবেচনায় তাকে মনোনীত করা করেছে ফেডারেশন। বুধবার অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু এ তথ্য নিশ্চিত করেন।

জহিরকে বাছাই প্রসঙ্গে মন্টু বলেন, ‘আমাদের সিলেকশন কমিটি সবকিছু দেখেশুনে জহির রায়হানকে মনোনীত করেছে। টোকিও অলিম্পিকে জহিরই আমাদের প্রতিনিধিত্ব করবে।’

২০১৭ সালে বিশ্ব যুব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার স্প্রিন্টে অংশ নিয়ে জহির রায়হান সেমিফাইনাল খেলেছিলেন। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক আসরে অংশ নেওয়ার অভিজ্ঞতা আছে তার।

বাংলাদেশের ক্রীড়াবিদদের মধ্যে সবার আগে টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন আরচ্যার রোমান সানা। এরপর ওয়াইল্ডকার্ড পেয়েছেন দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ। এখন যুক্ত হলেন বাংলাদেশ নৌবাহিনীর অ্যাথলেট জহির রায়হান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ আব্দুল মোতালেব ২৭ মে, ২০২১, ৯:২৮ এএম says : 0
জহির আমাদের অর্থাৎ বাংলাদেশের গর্ব। কিন্তু তার ঠিকানা জানা গেলো না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps