ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

জয়ে ফিরল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৮:০৫ পিএম

উত্থান-পতনের মধ্যে দিয়ে চলা জুভেন্টাস এক ম্যাচ পর জয়ে ফিরেছে। দুই অর্ধের দুই গোলে বোলোনিয়াকে হারিয়েছে সিরি আর টানা নয়বারের চ্যাম্পিয়নরা। আলিয়াঞ্জ স্টেডিয়ামে শনিবার লিগ ম্যাচটি ২-০ গোলে জেতে স্বাগতিকরা। আর্থারের গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ওয়েস্টন ম্যাককেনি।
সৌভাগ্যসূচক গোলে শুরুটা অবশ্য ভালোই হয় জুভদের। পঞ্চদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে আর্থারের নিচু শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল গোলরক্ষকের। ২৮তম মিনিটে দারুণ ক্ষিপ্রতায় ডাবল সেভ করে ব্যবধান বাড়তে দেননি লুকাস শোরুপ্সকি। ক্রিস্টিয়ানো রোনালদোর শট পাঞ্চ করে ফেরানোর পর কাছ থেকে ফেদেরিকো বের্নারদেস্কির ফিরতি শট পা দিয়ে রুখে দেন পোলিশ গোলরক্ষক।
প্রথমার্ধে বল দখলে সমান তালে লড়াই করা বোলোনিয়াও ভালো দুটি সুযোগ পেয়েছিল। কিন্তু রবের্তো সোরিয়ানোর পর রিকার্দো ওরসোলিনিয়োও পারেননি প্রতিপক্ষ গোলরক্ষককে কোনো পরীক্ষায় ফেলতে।
দ্বিতীয়ার্ধের শুরুতে নিজেদের ভুলেই গোল খেতে বসেছিল ইউভেন্তুস। প্রতিপক্ষের একটি বিপজ্জনক ক্রস হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে জড়াতে বসেছিলেন হুয়ান কুয়াদরাদো। দারুণ নৈপুণ্যে জাল অক্ষত রাখেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।
৭১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যাককেনি। কলম্বিয়ার মিডফিল্ডার কুয়াদরাদোর ক্রসে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন অরক্ষিত যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ম্যাককেনি।
নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরেকটি সুযোগ পেয়েছিলেন রোনালদো। তবে ১২ গজ দূর থেকে তার বাঁ পায়ের শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি বোলোনিয়া গোলরক্ষক।
১৮ ম্যাচে ১০ জয় ও ছয় ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠছে জুভেন্টাস। সমান পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে এক ম্যাচ বেশি খেলা আতালান্তা। ১৯ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান। ২ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে ইন্টার মিলান। তিন নম্বরে থাকা রোমার পয়েন্ট ৩৭।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন