শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১১:৫৬ এএম

মিরপুরে প্রথম দুই ম্যাচ জিতে এরমধ্যেই ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ। শেষ ম্যাচটি তাই নিছক নিয়ম রক্ষার। তবে এ ম্যাচ জিতে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট বাড়িয়ে নিতে চায় টাইগাররা। অন্যদিকে ঘুরে দাঁড়াতে চায় উইন্ডিজ। এমন ম্যাচের ভাগ্য পরীক্ষায় হেরে গেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন মোহাম্মদ। সিরিজে প্রথমবারের মতো আগে ব্যাট করবে টাইগাররা।

নিয়ম রক্ষার এ ম্যাচে বাংলাদেশের একাদশে পরিবর্তন রয়েছে দুটি। একাদশে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও পেসার তাসকিন আহমেদ। এ দুই তারকাকে জায়গা দিতে বিশ্রাম দেওয়া হয়েছে রুবেল হোসেন ও হাসান মাহমুদকে।

অবশ্য, একাদশে বড় কোনো পরিবর্তন আসবে না তা আগের দিনই বল দিয়েছিলেন টাইগার অধিনায়ক তামিম। উইন্ডিজকে শেষ ম্যাচে হারিয়ে মূল্যবান ১০ পয়েন্ট লক্ষ্য তাদের। তাই সিরিজ জিতলেও সাইফউদ্দিন ছাড়া আর কোনো পরিবর্তন আসেনি একাদশে। অপেক্ষা বাড়ল শরিফুল ইসলামদের মতো তরুণ তুর্কিদের।

অন্যদিকে একাদশে দুটি পরিবর্তন আছে উইন্ডিজ দলেও। জাহআর হ্যামিল্টন ও কিওন হার্ডিংকে একাদশে নিয়েছে দলটি। তাদের জায়গা দিতে বাদ পড়েছেন জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাককার্থি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ: জেসন মোহাম্মদ, সুনিল আমব্রিস, এনক্রুমা বোনার, রভমান পাওয়েল, আকিল হোসেন, কাইল মায়ার্স, কিজর্ন ওটলি, জাহআর হ্যামিল্টন, কিওন হার্ডিং, আলজারি জোসেফ ও রেমন রেইফার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন