শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৩ বছর ৩ মাস ৩ দিন পর ওয়ানডেতে তাসকিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সবশেষ ওয়ানডে ম্যাচটা খেলেছিলেন ২০১৭ সালে। সেবার দক্ষিণ আফ্রিকায় বেদম পিটুনি খেয়েছিলেন তাসকিন আহমেদ। পরে বাংলাদেশ দল থেকে বাদ পড়ে যান এ ফাস্ট বোলার। এরপর বেশ কয়েকবারই প্রাথমিক দলে জায়গা পেয়েছিলেন। তবে হয় ছিটকে গেছেন ইনজুরির কারণে অথবা জায়গা হয়নি মূল একাদশে। তবে অবশেষে ফের ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পেলেন এ ডানহাতি পেসার। গতকাল ওয়েস্ট ইন্ডিজ সফরের তৃতীয় ওয়ানডের দলে ঠাঁই পেলেন এই তরুন পেসার।
ম‚লত সেবার দক্ষিণ আফ্রিকা থেকেই ফিরেই সে রাতে তড়িঘড়ি করে বিয়ের পিঁড়িতে বসেছিলেন তাসকিন। এরপর ওয়ানডে দলে জায়গা পাওয়া যেন কঠিন হয়ে যায় তার। যদিও বেশ কয়েকবার ইনজুরির কারণে ছিটকে গেছেন ২০১৮ সাল নিউজিল্যান্ড সিরিজের আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সেরা পেসারই ছিলেন তাসকিন। জাতীয় দলে ফেরাটা অনুমিতই ছিল। কিন্তু শেষ ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে গোড়ালির ইনজুরিতে সব শেষ হয়ে যায় তার।
তবে অবশেষে ওয়ানডে দলে উইন্ডিজের বিপক্ষে ফিরেছেন তাসকিন। এর মধ্যে সময়ের হিসেবে পার হয়ে গেছে ৩ বছরেরও বেশি সময়। ঠিক ৩ বছর ৩ মাস ৩ দিন পর (১১৯১ দিন) ফিরলেন। ঘরোয়া ক্রিকেটে দারুণ ক্রিকেট খেলার সুফল পেলেন। প্রায় সব ঘরোয়া সিরিজেই নিয়ন্ত্রিত বোলিং করেছেন। বিশেষ করে বিপিএলে তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। মাঝে অবশ্য ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন এ পেসার।
জাতীয় দলে ফেরার জন্য অবশ্য গত এক বছর ধরেই বেশ পরিশ্রম করেছেন তাসকিন। বিশেষকরে লকডাউনের এ সময়ে ফিটনেস নিয়ে অনেক ঘাম ঝরিয়েছেন। পাশাপাশি বোলিং নিয়েও কাজ করেছেন। তারই পুরস্কার পেলেন তিনি।
বাংলাদেশ জাতীয় দলে বেশ সম্ভাবনা নিয়ে অভিষেক হয়েছিল তাসকিনের। ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচেই ফাইভার নিয়ে শুরু করেন। ২০১৫ বিশ্বকাপেও বাংলাদেশের দারুণ পারফরম্যান্সে রেখেছেন উল্লেখযোগ্য অবদান। এরপর ঘরের মাঠে ভারত-পাকিস্তান বধেও অবদান রেখেছেন। কিন্তু এরপরই ধীরে ধীরে নিজেকে হারিয়ে ফেলেন। তবে শেষ পর্যন্ত আবারও ফিরেছেন এ পেসার। অনেকদিন পর ওয়ানডেতে ফেরার কারণেই কি-না কিছুটা অনিয়ন্ত্রিত বোলিংই করেছেন তাসকিন। ৮ ওভার বল করে একটি মেডেন দিলেও ৩২ রান দিয়ে থেকেছেন উইকেটশূন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন